ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

রোমাঞ্চকর ম্যাচে জার্মানিকে রুখে দিল তুরস্ক

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২০
রোমাঞ্চকর ম্যাচে জার্মানিকে রুখে দিল তুরস্ক জার্মানি বনাম তুরস্কের ম্যাচের দৃশ্য

তিন তিনবার এগিয়ে যাওয়ার পরও তুরস্কের বিপক্ষে জিততে পারেনি চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। ৬ গোলের রোমাঞ্চকর প্রীতি ম্যাচটি ড্র হয়েছে ৩-৩ ব্যবধানে।

 

কোলনে নিজেদের মাঠে প্রথমার্ধের যোগ করা প্রথম মিনিটে অধিনায়ক হুলিয়ান ড্রাক্সলারের গোলে এগিয়ে যায় জার্মানরা। বিরতি থেকে ফিরে ৪৯তম মিনিটে তুরস্ককে সমতায় ফেরান ওজান টুফান। ৫৮তম মিনিটে আবারও জার্মানিকে লিড এনে দেন ফ্লোরিয়ান নিউহস। তাদের দু’টি গোলেই অ্যাসিস্ট ‍করেন চেলসির নতুন তারকা কাই হাভাৎর্জ।  

কিন্তু এবারও ব্যবধানটি বেশিক্ষণ ধরে রাখতে পারেনি জার্মানি। ৬৭তম মিনিটে ইফেকান কারাকার গোল আবারও সমতায় ফেরে তুরস্ক। ৮১তম মিনিটে লুকা ওয়াল্ডমিডটসের গোলে জয়ের স্বপ্ন দেখতে থাকে জোয়াকিম লোর দল।  

কিন্তু অতিরিক্ত সময়ে তাদের স্বপ্ন ভেস্তে দেন কেনান কারামান। দ্বিতীয়ার্ধের যোগ করা চতুর্থ মিনিটে তুরস্ককে পরাজয় থেকে বাঁচান তিনি।

ম্যাচটিতে জার্মানির স্কোয়াডে ছিলেন না তাদের নিয়মিত গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার ও সের্গে নাব্রি। এই দুই বায়ার্ন তারকাকে আসন্ন নেশন্স লিগের জন্য বিশ্রাম দিয়েছেন কোচ লো। ২০১৪ বিশ্বকাপজয়ীরা শনিবার (১০ অক্টোবর) ইউক্রেন সফরে যাবে। এরপর লোর দল মঙ্গলবার (১৩ অক্টোবর) দিবাগত রাতে মুখোমুখি হবে সুইজারল্যান্ডের।  

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।