ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

ফ্রান্সের গোল উৎসবের ম্যাচে প্লাতিনিকে ছাড়িয়ে গেলেন জিরু

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২০
ফ্রান্সের গোল উৎসবের ম্যাচে প্লাতিনিকে ছাড়িয়ে গেলেন জিরু কামাভিঙ্গার সঙ্গে জিরুর গোল উদযাপন

প্রীতি ম্যাচ খেলতে নেমে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের হাতে বিধ্বস্ত হয়েছে ইউক্রেন। আন্দ্রে শেভচেঙ্কোর শিষ্যরা উড়ে গেছে ৭-১ গোলে।

 

এসি মিলান ও চেলসির সাবেক স্ট্রাইকার শেভচেঙ্কোর অধীনে তো বটে, নিজেদের ফুটবল ইতিহাসে এটি ইউক্রেনের সবচেয়ে বড় পরাজয়। অন্যদিকে জোড়া গোলের পাশাপাশি ফ্রান্সের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় কিংবদন্তি তারকা মিশেল প্লাতিনিকে টপকে দ্বিতীয় স্থান দখল করেছেন অলিভিয়ের জিরু।  

জাতীয় দলের জার্সিতে ১০০তম ম্যাচ খেলতে নেমে ৪২তম গোল পেলেন ৩৪ বছর বয়সী চেলসি স্ট্রাইকার। সর্বোচ্চ গোলদাতা থিয়েরি অঁরির রেকর্ড স্পর্শ করতে হলে জিরুকে করতে হবে আরও ৯ গোল।  

নিজেদের মাঠ স্তাদে দে ফ্রান্সে ম্যাচের শুরু থেকে ছড়ি ঘোরাতে থাকা দিদিয়ের দেশমের দল এগিয়ে যায় ৯ম মিনিটে, এদুয়ার্দো কামাভিঙ্কার গোলে। এরপর ২৪ ও ৩৩তম মিনিটে নিজের গোল দু’টি করেন জিরু।  

৩৯তম আত্মঘাতি গোল হজম করে চতুর্থবারের মতো পিছিয়ে পড়ে শেভচেঙ্কোর দল। তবে বিরতির পর ৫৩তম মিনিটে একটি গোল শোধ করে ইউক্রেন। কিন্তু এরপর আরও ভয়ঙ্কর হয়ে ওঠে ফ্রান্স। ৬৫তম তোলিসো, ৮২তম মিনিটে কিলিয়ান এমবাপ্পে ও ৮৯তম মিনিটে আঁতোয়া গ্রিজম্যানের গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।