ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

বলিভিয়ার বিপক্ষে অনিশ্চিত নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২০
বলিভিয়ার বিপক্ষে অনিশ্চিত নেইমার অনুশীলনে নেইমার জুনিয়র/ছবি: সংগৃহীত

২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। এই ম্যাচকে সামনে রেখে অনুশীলন শুরু করে দিয়েছে তিতের দল।

কিন্তু বুধবার অনুশীলন শুরুর কিছুক্ষণ পর পিঠের ব্যথা নিয়ে মাঠ ছেড়েছেন নেইমার জুনিয়র। ফলে আগামী শনিবারের ম্যাচে তার মাঠে নামা অনিশ্চিত হয়ে পড়েছে।

তেরেসোপোলিসের অনুশীলন মাঠে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানিয়েছেন, এরইমধ্যে চিকিৎসা নেওয়া শুরু করেছেন নেইমার। তবে সাও পাওলোর ম্যাচে তাকে পাঠে পাওয়া নিয়ে এখনই কিছু বলতে পারছেন না তিনি।  

নেইমারের শারীরিক অবস্থা নিয়ে ব্রাজিল দলের চিকিৎসক বলেন, ‘অনুশীলনে পিঠে ব্যথা অনুভব করেছে নেইমার। তাকে অনুশীলন থেকে তুলে নেওয়া হয়। এরপর তাকে ফিজিক্যাল থেরাপি দেওয়া হয়েছে। আমরা আজ (বুধবার) সাও পাওলো যাচ্ছি। নেইমার চিকিৎসকের তত্ত্বাবধানে থাকবে। ’

তিনি আরও বলেন, ‘আগামী ২৪ ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ। আমরা তার উন্নতির দিকে নজর রাখব। অনুশীলনের আগে নতুন পদ্ধতি অনুসরণ করব এবং এরপর সে ম্যাচে খেলতে পারবে কি না তা নিয়ে নিশ্চিত হওয়া যাবে। ’

ব্রাজিল ফুটবল ফেডারেশন সামাজিক যোগাযোগমাধ্যমে অনুশীলনের যে ফুটেজ প্রকাশ করেছে তাতে দেখা যায়, পিঠে হাত দিয়ে এবং এরপর হাঁটু গেঁড়ে বসে আছেন নেইমার।  

নেইমার না খেলতে পারলে ব্রাজিল একটা বড় ধরনের ধাক্কা খাবে। কারণ এর আগে মূল একাদশের নিয়মিত দুই সদস্য গোলরক্ষক আলিসন এবং স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ইনজুরিতে আক্রান্ত হয়ে ছিটকে গেছেন।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।