ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

মেসির গোলে জয় দিয়ে বিশ্বকাপ বাছাই শুরু করল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২০
মেসির গোলে জয় দিয়ে বিশ্বকাপ বাছাই শুরু করল আর্জেন্টিনা গোলের পর আকাশে ভাসছেন মেসি

লিওনেল মেসির একমাত্র গোলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। এদিন ইকুয়েডরকে ১-০ গোলে হারায় লিওনেল স্কালোনির শিষ্যরা।

মেসি ম্যাচের ১৩তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনার জয় নিশ্চিত করেন।

বৃহস্পতিবার ঘরের মাঠ স্তাদিও আলবার্তো হোসে আরমান্দো স্টেডিয়ামে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে আর্জেন্টিনা। তবে গোছানো ফুটবল খেলতে না পারায় চূড়ান্ত পর্যায় গিয়ে গোলের দেখা পাচ্ছিল না।

খেলার ১১তম মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার লুকাস ওক্যাম্পাসোকে প্রতিপক্ষের ডিফেন্ডার পারভিস এস্তুপিনান ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আর সেখান থেকেই ১৩তম মিনিটে গোল করে আলবিসেলেস্তাদের এগিয়ে নেন অধিনায়ক মেসি।

তবে বিরতির আগে আরও কয়েকটি সুযোগ পেলেও ইকুয়েডরের রক্ষণের কাছে প্রতিহত হলে ব্যবধান বাড়ানো হয়নি আর্জেন্টিনার।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়াতে পারতো আর্জেন্টিনা। তবে মেসির থেকে পাওয়া বল গোলমুখের একেবারে কাছ থেকেও শট নিয়ে বঞ্চিত হন ওক্যাম্পাসো। এই সেভিয়া তারকার জোরালো শটটি রুখে দেন ইকুয়েডর গোলরক্ষক আলেক্সান্দার দোমিঙ্গেস।

এরপর আরও বেশকয়েকটি সুযোগ পেলেও তা থেকে আর গোল আদায় করে নিতে পারেনি আর্জেন্টিনা। ফলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে দলটি।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২০
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।