ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

ইংল্যান্ডের ইউরো ও বিশ্বকাপ জেতার সম্ভাবনা দেখেন ডি ব্রুইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
ইংল্যান্ডের ইউরো ও বিশ্বকাপ জেতার সম্ভাবনা দেখেন ডি ব্রুইন কেভিন ডি ব্রুইন

ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনের বিশ্বাস, আগামী বছরের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ এবং ২০২২ বিশ্বকাপ জেতার সম্ভাবনা রয়েছে ইংল্যান্ডের।

দুই বছর আগে রাশিয়া বিশ্বকাপে ইংলিশদের হৃদয় ভাঙে সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে পরাজয়ে।

অন্যদিকে বেলজিয়ামও শেষ চারে হেরে যায় সেবারের শিরোপজয়ী ফ্রান্সের বিপক্ষে।

রোববার (১১ অক্টোবর) রাতে ওয়েম্বলিতে নেশনস লিগে ইংল্যান্ডের মুখোমুখি হবে বেলজিয়াম। আর ২৯ বছর বয়সী ডি ব্রুইন প্রতিপক্ষের ব্যাপারে বলেন, ‘তাদের খুব রোমাঞ্চিত থাকা উচিৎ। তাদের দলটি তরুণদের নিয়ে এবং খুব সম্ভাবনাময়। ’

১৯৬৬ সালে প্রথম ও একমাত্র বিশ্বকাপ জিতে ইংল্যান্ড। এরপর তারা আর কোনো প্রধান শিরোপা জেতেনি। তবে কয়েকবছর ধরে কোচ গ্যারেথ সাউথগেটের অধীনে বেশ দুর্দান্ত বলা যায় ইংলিশদের।

প্রিমিয়ার লিগের গত মৌসুমে প্রফেশনাল ফুটবলার অ্যাসোসিয়েশনের বর্ষসেরা নির্বাচিত হওয়া তারকা ডি ব্রুইনও আশাবাদী ইংলিশদের নিয়ে। তিনি বলেন, ‘তাদের উচিৎ আগামী ইউরো এবং বিশ্বকাপকে পাখির চোখ করা। আমি মনে করি, তাদের সম্ভাবনাও রয়েছে। তারা সবসময় এমন এক দল যারা এই দুই শিরোপা জিততে চায়। তবে আমি মনে করি, তাদের যে দল আছে, শীর্ষ পর্যায়ের ফুটবলে তাদের খেলোয়াড়রা যে ক্লাবে খেলে তাদের তা করা উচিৎ। ’

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।