ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

মারাত্মক দুর্ঘটনায় প্রাণে বাঁচলেন ইতো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২০
মারাত্মক দুর্ঘটনায় প্রাণে বাঁচলেন ইতো

নিজ দেশ ক্যামেরুনে মারাত্মক গাড়ি দুর্ঘটনার পর হাসপাতালে আছেন স্যামুয়েল ইতো। তবে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম থেকে জানা যায়, মাথায় হালকা আঘাত পেয়েছেন বার্সেলোনা ও চেলসির সাবেক তারকা ফরোয়ার্ড।

এ ঘটনা নিয়ে ফ্রান্স ফুটবল দাবি করেছে, ইতোর ব্যক্তিগত গাড়ির সঙ্গে একটি বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটে। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়। নিজের বাড়ি থেকে একটি বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে এনকোঙ্গসামবা এলাকায় দুর্ঘটনা ঘটে।

সাংবাদিক মার্টিন ক্যামাস কথা বলেছেন ইতোর সঙ্গে। আর এক সময়ের তারকা এ ফুটবলার তাকে আশ্বস্ত করে জানিয়েছেন, তিনি ভালো আছেন।

এদিকে ভাইরাল হওয়া একটি ছবিতে দেখা যায় ইতোর গাড়িটি রীতিমতো বিধ্বস্ত হয়েছে। এ বিষয়ে বিবিসি ইতোর এক আত্মীয়ের কাছ থেকে জানতে পারে, এই ঘটনায় কেউ মারা যাননি।

দীর্ঘ ও সফল ফুটবল ক্যারিয়ার শেষে গত বছর অবসর নেন ইতো। তিনি রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ইন্টার মিলান ও চেলসির মতো জায়ান্ট ক্লাবগুলোতে খেলেছেন। জিতেছেন অসংখ্য শিরোপা। এরমধ্যে চ্যাম্পিয়নস লিগে তিনটি ট্রফিতেও চুমু দিয়েছেন তিনি।

ইতো তার ক্যারিয়ারে অলিম্পিকের স্বর্ণ পদকও জিতেছেন। এছাড়া জাতীয় দলে ক্যামেরুনের হয়ে ২০০০ ও ২০০২ সালে আফ্রিকান ন্যাশনস কাপ জেতার স্বাদ পেয়েছেন। তিনি আফ্রিকান সিংহদের হয়ে সর্বোকালের সেরা গোলদাতা। দেশের হয়ে ৯৭ ম্যাচে ৪৯টি গোল করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।