ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ

বাংলাদেশ এবং নেপালের মধ্যকার আন্তর্জাতিক ম্যাচ দিয়ে আবার মাঠে ফিরল বাংলাদেশের ফুটবল।

শুক্রবার (১৩ নভেম্বর) বঙ্গবন্ধু ফুটবল সিরিজের প্রথম আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে নেপালের বিপক্ষে প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে আছে লাল-সবুজের জার্সিধারীরা।

 

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই নেপালের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলার চেষ্টা করে বাংলাদেশ। তবে ম্যাচের ৮ম মিনিটে বিশ্বজিৎ ঘোষের লম্বা থ্রো-ইন থেকে গোলের সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় স্বাগতিকরা।  

তবে ১০ম মিনিটে আর ভুল করেনি জামাল ভূঁইয়ার দল। পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে সাদ উদ্দিনের বাড়ানো ক্রস বাঁ পায়ের টোকায় বল জালে পাঠান নাবিব নেওয়াজ জীবন। স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের আনন্দের উপলক্ষ এনে দেন স্ট্রাইকার।

২১ম মিনিটে ফের ব্যবধান বাড়ানোর সুযোগ পায় বাংলাদেশ। জীবনের ক্রস নেপালের গোলরক্ষক ফিরিয়ে দিলে ফিরতি বলে হেড নেন ইব্রাহিম, কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক। ২৩ম মিনিটে বিশ্বজিতে বাড়ানো বলে তপু বর্মণের চেষ্টা অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

খেলা যত এগিয়ে যেতে থাকে, আক্রমণের ধারা বাড়াতে থাকে বাংলাদেশ। ২৭ম মিনিটে পেলাল্টি বক্সের বাইরে থেকে মানিক মোল্লার দূরপাল্লার জোরালো শট গোলবারে লেগে প্রতিহত হয়। ৩২ম মিনিটে সাদ উদ্দিনের ক্রসে জীবন হেড করলে অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।