ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

ফুটবলের উন্নতিতে সবার সহযোগিতা চাইলেন বাফুফে সভাপতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
ফুটবলের উন্নতিতে সবার সহযোগিতা চাইলেন বাফুফে সভাপতি

টানা চতুর্থবারের মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি হয়ে দেশের প্রথম আন্তর্জাতিক ম্যাচেই জয় দেখলেন কাজী সালাউদ্দিন। আর নেপালের বিপক্ষে ঘরের মাঠে প্রীতি ম্যাচে ২-০ গোলের দারুণ জয়ের পর তিনি জানিয়ে দিলেন, এটি এগিয়ে যাওয়ার পথে প্রথম পদক্ষেপ।

এর আগে নির্বাচনী ইশতেহারে সালাউদ্দিন আগামী চার বছরে দেশকে দেড়শর কাছাকাছি নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তিনি মনে করেন, এর মধ্যে দিয়ে ফিফা র‌্যাঙ্কিংয়ে দেড়শর কাছাকাছি যাওয়ার যাত্রা শুরু হলো।

শনিবার (১৪ নভেম্বর) বাফুফে ভবনে গণমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় বিভিন্ন প্রসঙ্গ তুলে ধরেন সালাউদ্দিন। যেখানে র‌্যাঙ্কিংয়ের উন্নতি,কাতারের বিপক্ষে আসন্ন  ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচ নিয়ে কথা বলেন।

বাংলাদেশ বর্তমানে ফিফা র‌্যাঙ্কিংয়ে ২১০ দেশের মধ্যে ১৮৭তম স্থানে রয়েছে। আর প্রতিশ্রুতি পূরণে সরকারের পাশাপাশি সবার সহযোগিতা চেয়েছেন এই বাফুফে সভাপতি।

সালাউদ্দিন বলেন, ‘ভালো করতে হলে ফুটবল খেলতে হবে এবং খেলোয়াড়দেরকে যতটুকু ফ্যাসিলিটিজ দেওয়া দরকার, সম্ভব আমরা সেটাই দিব। আমি সবসময়ই বলেছি, ফুটবলের উন্নতি ফেডারেশন একা করতে পারবে না। এর জন্য খেলোয়াড়, কোচ, ক্লাব, ফেডারেশন, গণমাধ্যম, দর্শক এবং সরকারের সহযোগিতা লাগবে। ’

আগামী ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে খেলবে বাংলাদেশ। এর দুইদিন পর কাতারে রওনা দেবে লাল-সবুজের দল। যেখানে ৪ ডিসেম্বর ম্যাচটি মাঠে গড়াবে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।