ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

দুই অর্ধেই ভালো খেলতে হবে: জামাল ভূঁইয়া

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
দুই অর্ধেই ভালো খেলতে হবে: জামাল ভূঁইয়া ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে জামাল ভূঁইয়া। ছবি: শোয়েব মিথুন

মুজিববর্ষ ফুটবল সিরিজের দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে মঙ্গলবার (১৭ নভেম্বর) মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল। প্রথম ম্যাচে নেপালকে ২-০ গোলে হারিয়েছে জামাল ভূঁইয়ার দল।

তবে সেই ম্যাচের দ্বিতীয়ার্ধটা ভালো খেলতে পারেনি বাংলাদেশ। অধিনায়িক জামাল ভূঁইয়া এবার সেটার পুনরাবৃত্তি করতে চান না। এই ম্যাচে দুই অর্ধেই ভালো করতে চায় তার দল।

সোমবার (১৬ নভেম্বর) ম্যাচের আগে অলনলাইনে সংবাদ সম্মেলনে এ কথা জানান জামাল ভূঁইয়া। করোনা আক্রান্ত হওয়ায় এই ম্যাচে ডাগআউটে থাকতে পারছেন না প্রধান কোচ জেমি ডে। তবে এতে ম্যাচে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন বাংলাদের অধিনায়ক।

জামাল ভূঁইয়া বলেন, 'আগের ম্যাচে প্রথমার্ধ ভালো ছিল। দ্বিতীয়ার্ধে আমি ১০/১৫ মিনিট খেলছি। প্রথমার্ধ দারুণ ছিল, দ্বিতীয়ার্ধে কষ্ট করতে হয়েছে। শুধু প্রথমার্ধে ভালো খেললে চলবে না, দুই অর্ধেই ভালো খেলতে হবে। আগামীকাল সেটাই আমাদের লক্ষ্য। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে দল কেমন খেলেছে। সে হিসেবে প্রথম ম্যাচের পারফরম্যান্সে আমি খুশি। '

ম্যাচের পরিকল্পনা, কৌশল ও নির্দেশনা সবই কোচের কাছ থেকে পেয়েছেন বলে জানিয়েছেন তিনি। তাই ম্যাচের পুরো মনোযোগ দিতে চায় তার দল। কোচের অনুপস্থিতি দলের পারফরম্যান্সে কোনো প্রভাব পড়বে না।

তিনি বলেন, 'জেমি থাকুক আর না থাকুক, আমাদের মনোযোগ একই থাকবে। জেমি বা স্টুয়ার্ট ওয়াটকিস যে-ই থাকুক, আমাদের খেলার নির্দেশনা ও ট্যাকটিক্যাল ব্যাপারগুলো একই। জেমি না থাকলে সেটা বড় সমস্যা হবে না। '

মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হবে বাংলাদেশ ও নেপালের মধ্যকার দ্বিতীয় ও শেষ আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।