ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

আরও দুই মৌসুম সিটিতেই থাকবেন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
আরও দুই মৌসুম সিটিতেই থাকবেন গার্দিওলা পেপ গার্দিওলা/ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তির মেয়াদ দুই বছর বাড়িয়েছেন পেপ গার্দিওলা। ফলে ২০২২-২৩ মৌসুমের শেষ পর্যন্ত ইতিহাদ স্টেডিয়ামেই থাকবেন এই কাতালান কোচ।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) এক টুইটে বিষয়টি নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি।

২০১৬ সালে সিটিজেনদের কোচের দায়িত্ব পাওয়া গার্দিওলার সাবেক চুক্তির মেয়াদ আরও ৭ মাস বাকি ছিল। কিন্তু চলতি মৌসুম শুরুর পর থেকেই তার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা গিয়েছিল। সেই অনিশ্চয়তার মেঘ অবশেষে কাটলো।

দায়িত্ব পাওয়ার পর চার বছরের বেশি সময়ে সিটিজেনদের ৮টি শিরোপা এনে দিয়েছেন গার্দিওলা। এই সময়ে সিটি দু'বার প্রিমিয়ার লিগ, ৩ বার লিগ কাপ, জোড়া কমিউনিটি শিল্ড এবং একবার এফএ কাপ জিতেছে।

প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শুরুটা ভালো হয়নি সিটির। লিগের পয়েন্ট টেবিলে সাবেক চ্যাম্পিয়নদের অবস্থান এখন দশে। তবে কেবল মৌসুমের শুরু বলেই এখনও তাদেরকেই শিরোপার অন্যতম দাবিদার বলে ভাবা হচ্ছে।  

অন্যদিকে চ্যাম্পিয়নস লিগে তাদের ফর্ম বেশ ভালো। এই মৌসুমে দলটি টানা তিন ম্যাচে (পোর্তো, মার্শেই এবং অলিম্পিয়াকোসের বিপক্ষে) জয় পেয়েছে। গার্দিওলার অধীনে একমাত্র এই শিরোপাটাই জেতা হয়নি সিটির। অথচ ৪৯ বছর বয়সী এই কোচ বার্সেলোনার দায়িত্বে থাকাকালীন দু'বার ইউরোপ সেরার মুকুট জেতার স্বাদ পেয়েছেন। সিটিতে আসার আগে বায়ার্ন মিউনিখে (২০১৩-১৬) গিয়েও এই শিরোপা অধরা থেকে গেছে তার।

গার্দিওলার চুক্তির মেয়াদ বাড়ানোয় মেসির ভবিষ্যৎ নিয়েও নতুন সম্ভাবনা দেখা দিয়েছে। আগামী মৌসুমেই বার্সার সঙ্গে আর্জেন্টাইন ফরোয়ার্ডের চুক্তির মেয়াদ শেষ হবে। ফলে গত গ্রীষ্মে যা সম্ভব হয়নি তা এবার হতে পারে। অর্থাৎ ট্রান্সফার ফি ছাড়াই মেসিকে দলে ভেড়াতে পারবে ইংলিশ জায়ান্টরা।  

এই মৌসুম শুরুর আগে মেসি বার্সা ছাড়ার ঘোষণা দেওয়ার পর থেকেই তার পরবর্তী ঠিকানা হিসেবে সিটির নাম সবার সামনে চলে আসে। যদিও চুক্তি সংক্রান্ত ঝামেলায় সেবার যাওয়া হয়নি তার। কিন্তু সাবেক গুরুর অধীনে বার্সা অধিনায়কের খেলার সম্ভাবনা এখন আরও উজ্জ্বল। কারণ বার্সা ছাড়ার পর গার্দিওলার কাছে ছুটে যাওয়া ছাড়া মেসির হাতে খুব ভালো কোনো অপশন খোলা নেই বললেই চলে। গার্দিওলার চুক্তির মেয়াদ বৃদ্ধি সেই সম্ভাবনার দোয়ার খুলে দিল কি না সময়ই বলে দেবে।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।