ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

উত্তর বারিধারাকে নিয়ে শেষ আটে সাইফ স্পোর্টিং ক্লাব

স্পোর্টস করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
উত্তর বারিধারাকে নিয়ে শেষ আটে সাইফ স্পোর্টিং ক্লাব ছবি: শোয়েব মিথুন

ফেডারেশন কাপ ফুটবলে গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে সাইফ স্পোর্টিং ক্লাব। 'বি' গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘকে ১-০ গোলে হারিয়েছে তারা।

ফলে তিন ম্যাচের সবগুলোতে জিতেই কোয়ার্টার ফাইনালে উঠেছে দলটি। আর এই জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আগের ম্যাচে জয় পাওয়া উত্তর বারিধারা।  

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আরামবাগের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে সাইফ স্পোর্টিং। দ্বিতীয় মিনিটে নাইজেরিয়ান ডিফেন্ডার এমানুয়েল আরিয়াচুকুর হেড ফিরিয়ে দেন আরামবাগের গোলরক্ষক। ২০তম মিনিটে পেনাল্টি বক্সের ডানদিক দিয়ে ঢুকে ওকোলির শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।  প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে।

ছবি: শোয়েব মিথুন

দ্বিতীয়ার্ধে গোলের দেখা পায় সাইফ। ৫৬তম মিনিটে পেনাল্টি কক্সের বামদিক দিয়ে আরিফুলের নেওয়া শট আরামবাগের এক ডিফেন্ডারের গায়ে লেগে বল জালে জড়ায়। ১-০ গোলের লিড পায় সাইফ। শেষ পর্যন্ত এই গোল আর শোধ করতে না পারলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সাইফ।

দিনের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৩-০ গোলের হারিয়েছে উত্তর বারিধারা। সাইফের বিপক্ষে আরামবাগের পরাজয়ের ফলে গ্রুপ রানার্স-আপ হয়ে কোয়ার্টার ফাইনালে ওঠেছে উত্তর বারিধারা।

ছবি: শোয়েব মিথুন

ম্যাচের ১৩তম মিনিটেই লিড পায় উত্তর বারিধারা। ব্রাদার্স গোলরক্ষক মহিউদ্দিনের বাড়িয়ে দেওয়া বল নিয়ন্ত্রণে নিতে পারেননি প্রকাশ দাস। বারিধারার উজবেকিস্তানের মিডফিল্ডার ইভজেনি কোচনেভ গিয়ে বলে কেড়ে নিয়ে গোলরক্ষকের মাথার উপর দিয়ে লক্ষ্যভেদ করেন। ২৬তম মিনিটে সুমন রেজার গোলে ব্যবধান বাড়ায় বারিধারা।  

ছবি: শোয়েব মিথুন

বিরতির পর ৬১তম মিনিটে বারিধারার ব্যবধান বাড়ান মোহামেদ আব্দেল রহিম। হাম্মাদের ক্রস দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে  বাঁ পায়ের শটে বল জালে পাঠান মিশরের এই ডিফেন্ডার।

ম্যচের বাকিটা সময় আর কেউ গোলের দেখা না পেলে ৩-০ গোলের জয় পায় উত্তর বারিধারা।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।