ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

লিভারপুলকে ধরে ফেলল ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২১
লিভারপুলকে ধরে ফেলল ম্যানইউ ব্রুনো ফার্নান্দেসের পেনাল্টি গোলই পার্থক্য গড়ে দিয়েছে/ছবি: সংগৃহীত

নতুন বছরের শুরুটা জয় দিয়েই হলো ম্যানচেস্টার ইউনাইটেডের। অ্যাস্টন ভিলার বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে পাওয়া এই জয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা লিভারপুলকেও ধরে ফেলল ওলে গানার সুলশারের শিষ্যরা।

শুক্রবার (১ জানুয়ারি) রাতে ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ইউনাইটেডের জয়টা অবশ্য সহজে আসেনি। ম্যাচের এক তৃতীয়াংশ সময় পর্যন্ত সেয়ানে সেয়ানে টক্কর দিয়েছে অ্যাস্টন ভিলা। তবে পার্থক্য গড়ে দিয়েছে মৌসুম শুরুর আগে রেড ডেভিলসদের সঙ্গে যোগ দেওয়া ব্রুনো ফার্নান্দেস।  

ক্রিস্টিয়ানো রোনালদোর স্বদেশী ব্রুনো ক্রমেই নিজেকে পেনাল্টির রাজা প্রমাণ করে চলেছেন।  কারণ ম্যানইউয়ে ১২ মাস হয়ে গেলেও এখন পর্যন্ত মাত্র একবার মিস করেছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। এই মৌসুমে তিনি মোট গোল করেছেন ১১টি, যার মধ্যেই ৫টিই স্পটকিক!

প্রথমার্ধে কিছুটা অগোছালো ম্যানইউ বিরতির ঠিক আগে হেড থেকে করা অ্যান্থনি মার্শালের গোলে এগিয়ে যাওয়ার স্বস্তি পেয়েছিল। কিন্তু বিরতির পর সেই গোল শোধ করে দেন সফরকারী দলের বেরট্রান্ড ত্রোরে। এরপর ৬১তম মিনিটে পল পগবাকে নিজেদের বক্সে ফেলে দেন অ্যাস্টন ভিলার ডগলাস লুইস। আর তা থেকে গোল করে ম্যানইউকে সর্বশেষ ১০ ম্যাচে অষ্টম জয়ের স্বাদ এনে দেন ফার্নান্দেস।

এই নিয়ে ১৬ ম্যাচে লিভারপুলের সমান (৩৩) পয়েন্ট হয়ে গেল ম্যানইউর। যদিও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষেই আছে অলরেডসরা। তবে অবাক করা ব্যাপার হলো এখন পর্যন্ত জয়ের ক্ষেত্রে সবার চেয়ে এগিয়ে আছে ম্যানইউ। তাদের জয় যেখানে ১০টি, লিভারপুলের সেখানে ৯টি। মৌসুমের শুরুতেও এই ম্যানইউর কথা কেউ ভাবতে পারেনি। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে শিরোপা অন্যতম দাবিদার হয়ে উঠছে দলটি।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।