ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

ম্যানইউ থেকে আবারও ধারে খেলতে গেলেন লিংগার্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
ম্যানইউ থেকে আবারও ধারে খেলতে গেলেন লিংগার্ড জেসে লিংগার্ড

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ধারে আবারও নতুন ঠিকানায় জেসে লিংগার্ড। চলতি মৌসুমের শেষ পর্যন্ত ওয়েস্ট হামের হয়ে খেলবেন তিনি।

এর আগে বিভিন্ন সময়ে আরও চারটি ক্লাবে ধারে খেলেছেন লিংগার্ড। চলতি মৌসুমে ওল্ড টাফোর্ডের কোচ ওলে গানার সুলশারের স্কোয়াডে নিয়মিত জায়গা হচ্ছিল না ২৮ বছর বয়সী উইঙ্গারের। সুযোগ হয় মাত্র তিন ম্যাচ মাঠে নামার।

সুলশারও বিশ্বাস করেন, ‘পুনরুজ্জীবিত’ হয়ে পুনরায় ওল্ড ট্রাফোর্ডে ফিরবেন লিংগার্ড। তবে ওয়েস্ট হামে যেতে পেরে উচ্ছ্বসিত ইংলিশ তারকা। তিনি বলেন, ‘আমি উচ্ছ্বসিত। এটা আমার জীবনের আরেকটি নতুন অধ্যায়। কোনোকিছুই নিশ্চিত নয়। তবে আমি এখানে এসেছি কঠোর পরিশ্রম এবং নিজের অভিজ্ঞতা দিয়ে দলকে সাহায্য করার জন্য। এটাই আমার প্রধান লক্ষ্য। আমি কেবল আমার খেলাটা উপভোগ করতে চাই। ’

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে অবশ্য স্বস্তিতে নেই ওয়েস্ট হাম। ২০ ম্যাচে মাত্র ১১ পয়েন্ট নিয়ে ১৯ নম্বরে আছে তারা। অবনমনের শঙ্কায় থাকা হ্যামার্সরা লিংগার্ডকে ধারে আনার পাশাপাশি আরেক উইঙ্গার সাইদ বেনরাহমারের সঙ্গে স্থায়ী চুক্তি করেছে। ব্রেন্টফোর্ড থেকে গত বছর ধারে লন্ডন স্টেডিয়ামে আসেন তিনি।

২০১১ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে পেশাদারি ক্যারিয়ার শুরু করেন লিংগার্ড। ওল্ড ট্রাফোর্ডে থাকাকালীন তিনি ধারে লেস্টার সিটি, বার্মিংহাম সিটি, ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন ও ডার্বি কাউন্টির হয়ে খেলেছেন। রেড ডেভিলদের জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে ২১০ ম্যাচে ৩৩ গোল করেছেন লিংগার্ড।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।