ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ফুটবল

নেপালের সঙ্গে ড্রয়ে সাফ মিশন শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
নেপালের সঙ্গে ড্রয়ে সাফ মিশন শুরু বাংলাদেশের ছবি: শোয়েব মিথুন

জয় দিয়ে সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ শুরু করার প্রত্যয় ছিল বাংলাদেশের। কিন্তু শুরুতেই হোঁচট খেলেন মারিয়া-মনিকারা।

পুরো ম্যাচে আধিপত্য ধরে রাখলেও স্বাগতিকদের লক্ষ্য পূরণ করতে দেয়নি নেপাল।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শনিবার ম্যাচটি গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে। এই দলকেই ২০১৮ সালের ফাইনালে হারিয়ে শিরোপা জিতেছিল গোলাম রব্বানী ছোটনের দল। সেবার অবশ্য টুর্নামেন্ট ছিল অনূর্ধ্ব-১৮ দলের।  

শুরু থেকেই একের পর এক আক্রমণ শানায় বাংলাদেশের মেয়েরা। কিন্তু দেখা মিলল না কাঙ্ক্ষিত গোলের। কখনো পোস্ট, আবার কখনো গোললাইন থেকে ফিরল বল। দ্বিতীয় মিনিটে আঁখি খাতুনের জোরালো শট পোস্টে লেগে ফিরে আসে।

পঞ্চম মিনিটে অল্পের জন্য গোল হজম করেনি স্বাগতিকরা। বিমলা বিকের ফ্রি কিক ক্লিয়ার করতে গিয়ে হেডে বল নিজেদের জালে জড়াতে বসেছিলেন শামসুন্নাহার জুনিয়র; ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান রুপনা চাকমা। পরে বাংলাদেশের আরও দুটি আক্রমণ পরিণতি পায়নি।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রাখে বাংলাদেশ। ৫৪তম মিনিটে মারিয়ার কর্নার তহুরার হেডের পর ঋতুপর্নার শট গোললাইন থেকে ফেরান বিকে বিমলা। এরপর ৮৭তম মিনিটে বক্সের বাইরে থেকে মনিকার বাঁ পায়ের শট ফিস্ট করে ক্রসবারের ওপর দিয়ে বের করে দেন অঞ্জন রানা মাগার। ফলে হতাশার ড্র নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই আসরে আগামী সোমবার ভুটানের মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ।

দিনের আরেক ম্যাচে শ্রীলঙ্কাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ভুটান।  

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।