ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

রোনালদো-মেসির পর ৩০০ গোলের মাইলফলকে ইব্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
রোনালদো-মেসির পর ৩০০ গোলের মাইলফলকে ইব্রা

ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির পর একবিংশ শতাব্দীর মাত্র তৃতীয় খেলোয়াড় হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে ৩০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন জ্লাতান ইব্রাহিমোভিচ।  

শনিবার সিরি আ'র ম্যাচে উদিনেজের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে এসি মিলান।

নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত পিছিয়ে থেকেও যোগ করা সময়ে ইব্রার গোলে সমতায় ফেরে ইতালিয়ান জায়ান্টরা। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের হিসেবে নিজের ৪৫০তম ম্যাচে দুর্দান্ত এক অ্যাক্রোবেটিক ভলিতে লক্ষ্যভেদ করেন এই সুইডিশ উইঙ্গার।  

১৯৯ সালে পেশাদার ফুটবলে পা রাখার পর একে একে প্রিমিয়ার লিগ, লা লিগা, সিরি আ ও লিগ ওয়ানে খেলেছেন ইব্রা। ২০০৪ সালে জুভেন্টাসে যোগ দেন তিনি। এরপর ইন্টার মিলান, বার্সেলোনা, এসি মিলান, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড হয়ে ফের এসি মিলানে (২০২০ সালে) ফিরেছেন ক্লাব ফুটবলের এই জীবন্ত কিংবদন্তি।  

চলতি মৌসুমে এসি মিলানের জার্সিতে ৭ গোল করেছেন ৪০ বছর বয়সী ইব্রা। শীর্ষ পাঁচ লিগের মধ্যে শুধু সিরি আ'তে তার গোলসংখ্যা ১৫৪টি। এরপরে আছে লিগ ওয়ানে করা ১১৩ গোল। এছাড়া বার্সা এবং জুভেন্টাসের জার্সিতে ১৬টি করে গোল করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।