ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগে মেসি-নেইমারের মুখোমুখি রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
চ্যাম্পিয়ন্স লিগে মেসি-নেইমারের মুখোমুখি রোনালদো

ইউরোপের সবচেয়ে প্রতিদ্বন্দ্বীতামূলক টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। সোমবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৫টায় সুইজারল্যান্ডের নিয়ন শহরে অনুষ্ঠিত হয়েছে টুর্নামেন্টের শেষ ষোলো পর্বের ড্র।

যেখানে মেসি-নেইমারের পিএসজির মুখোমুখি হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড।  

চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমে অবশ্য মুখোমুখি হয়েছিলেন বিশ্বের সেরা দুই ফুটবলার মেসি ও রোনালদো। তবে সেটি ছিল গ্রুপপর্বে। যেখানে মেসি খেলেছিলেন বার্সেলোনার হয়ে। ভাঙাচুরা একটি দল নিয়ে গতবার টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও এবার ঠিকই তারকায় ভরা পিএসজিকে নিয়ে নকআউটে রোনালদোর মুখোমুখি হবেন তিনি।

অপরদিকে রোনালদোও ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের হয়ে মুখোমুখি হয়েছিলেন মেসির। তবে এবার আরও শক্তিশালী ম্যানচেস্টারই ইউনাইটেডের হয়ে সাতবারের ব্যালন ডি’অর জয়ীর মুখোমুখি হবেন তিনি। ২০১২ সালের পর নকআউট পর্বে এই প্রথম দেখা হচ্ছে দুই জনের। বিশ্বের সেরা দুই ফুটবলার মুখোমুখি হবেন বিশ্বের সেরা টুর্নামেন্টের নকআউট পর্বে।  

লা লিগায় উড়তে থাকা রিয়াল মাদ্রিদ এবার পেয়েছে অপেক্ষাকৃত সহজ দল। পর্তুগিজ ক্লাব বেনফিকার মুখোমুখি হয়েছে লস ব্লাঙ্কোসরা। ইংলিশ জায়ান্ট ম্যনচেস্টার সিটি মুখোমুখি হবে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালের। ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে দিয়োগো সিমিওনের আতলেতিকো মাদ্রিদকে।  

পুরোনো ক্লাব সালজবুর্গের বিপক্ষে খেলতে হবে লিভারপুলের মানেকে। ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের প্রতিপক্ষ এ মৌসুমে কোনো পয়েন্ট না হারিয়ে শেষ ষোলোতে উঠা ডাচ ক্লাব আয়াক্স। জুভেন্টাসের মুখোমুখি পর্তুগিজ ক্লাব স্পোর্তিং লিসবন। বর্তমান চ্যাম্পিয়ন চেলসি প্রতিপক্ষ হিসেবে পেয়েছে লিগ ওয়ানের ক্লাব লিলকে।  

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগ অনুষ্ঠিত হবে ১৫, ১৬, ২২ ও ২৩ ফেব্রুয়ারি, দ্বিতীয় লেগ হবে ৮, ৯, ১৫ ও ১৬ মার্চ।

একনজরে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো:

  • রিয়াল মাদ্রিদ-বেনফিকা
  • ম্যানচেস্টার সিটি-ভিয়ারিয়াল
  • বায়ার্ন মিউনিখ-আতলেতিকো মাদ্রিদ
  • লিভারপুল-রেড বুল সালজবুর্গ
  • আয়াক্স-ইন্টার মিলান
  • জুভেন্টাস-স্পোর্তিং লিসবন
  • লিল-চেলসি
  • ম্যানচেস্টার ইউনাইটেড-পিএসজি

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।