ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ফুটবল

৫৩৯ ফুটবলারের ট্রান্সফার ফি ফ্রি!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
৫৩৯ ফুটবলারের ট্রান্সফার ফি ফ্রি!

কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়াতে রিয়াল মাদ্রিদ ছয় মাস আগেও ২০০ মিলিয়ন ইউরো নিয়ে প্রস্তুত ছিল। তবে সেসময় ফরাসি তারকাকে ছাড়েনি পিএসজি।

অথচ সেই এমবাপ্পে এখন হয়ে গেছেন বিনা পয়সার ফুটবলার! 

অর্থাৎ এমবাপ্পে রাজি থাকলে পিএসজিকে কোনো টাকা না দিয়েই দলে নেওয়া যাবে। পিএসজির সঙ্গে চুক্তির ছয় মাস বাকি থাকলেও গতকাল থেকে যেকোনো ক্লাব সরাসরি কথা বলতে পারবে এমবাপ্পের সঙ্গে। বেতন, বোনাসে রাজি হলে আগাম চুক্তিও সারতে পারবে।  

শুধু নতুন ক্লাবের জার্সি গায়ে এমবাপ্পে খেলতে পারবেন ছয় মাস পর বা আগামী মৌসুমে। রিয়াল মাদ্রিদ এই সুযোগটা নিতে মুখিয়ে। এখন এমবাপ্পে সিদ্ধান্ত বদল করে লিওনেল মেসি, নেইমারদের সঙ্গে খেলতে পিএসজির সঙ্গে নতুন চুক্তি করেন কে না সেটাই দেখার।

এদিকে এমবাপ্পেসহ এমন ৫৩৯ ফুটবলারের চুক্তি শেষ হচ্ছে ছয় মাস পর। তাদের যে কেউ চাইলে বিনা পয়সায় যেতে পারবেন নতুন ক্লাবে। বিশ্বকাপজয়ী ম্যানইউর ফরাসি মিডফিল্ডার পল পগবা এ তালিকার অন্যতম। ২০১৬ সালে ১০৫ মিলিয়ন ইউরোতে জুভেন্টাস থেকে নিজেদের পুরনো খেলোয়াড়টিকে কিনেছিল ম্যানইউ। পাঁচ বছরের চুক্তির মেয়াদ জুনে শেষ হচ্ছে তার। এর মাঝে ১০০ মিলিয়ন ইউরোতে রিয়াল মাদ্রিদ কিনতে চাইলেও সায় দেয়নি ম্যানইউ। অথচ পগবাকে এখন ছাড়তে হবে বিনা পয়সায়।

গ্যারেথ বেলের সপ্তাহে ছয় লাখ ৫০ হাজার পাউন্ড বেতনটা মাথাব্যথার কারণ রিয়াল মাদ্রিদের। চোটজর্জর এই তারকার জুনে চুক্তি শেষ হলে হাঁপ ছেড়ে বাঁচবে তারা। তবে লুকা মডরিচের সঙ্গে বাড়াতেও পারে চুক্তির মেয়াদ। তেমনি চুক্তির মেয়াদের কেবল ছয় মাস বাকি জুভেন্টাসের পাওলো দিবালা, বার্সেলোনার উসমান দেম্বেলে, নাপোলির লরেঞ্জো ইনসিনিয়ে, ম্যানইউর জেসে লিনগার্ড, চেলসির থিয়াগো সিলভা আর টটেনহামের বিশ্বকাপজয়ী ফরাসি গোলরক্ষক হুগো লরির মতো তারকার।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa