ঢাকা, বৃহস্পতিবার, ২৫ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ফুটবল

চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে সেমিফাইনালে মোহামেডান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে সেমিফাইনালে মোহামেডান ছবি: শোয়েব মিথুন

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে গতবারের সেমিফাইনালিস্ট চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। রোববার (০২ জানুয়ারী) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ২-১ ব্যবধানে জিতে পরবর্তী পর্বে কোয়ালিফাই করে ক্লাবটি।

 

ম্যাচের শুরুতেই আক্রমণে যায় মোহামেডান। দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারত দলটি। তবে ডান দিক থেকে ওবি মোনেকের ক্রস সুলেমানে দিয়াবাতে ও শাহেদ মিয়া দুজনই নিয়ন্ত্রণ নিতে গিয়ে সুযোগ নষ্ট করে ফেলে। ৩৫তম মিনিটে মোহামেডান গোলরক্ষক অনেক দূরে এসে আবাহনীর আক্রমণ নষ্ট করে দিলে হলুদ কার্ড খেয়ে বসে। যদিও লাল কার্ডের আবেদন করে বন্দর নগরের দলটি। যোগ করা সময়ে দিয়াবাতেকে আবাহনীর ডিফেন্ডার ফাউল করে হলুদ কার্ড দেখে।

বিরতির পর খেলতে নেমে ৬৫তম মিনিটে আরাফাত হোসেনের গোলে এগিয়ে যায় মোহামেডান। বক্সে অনিক হোসেনের পাস পেয়ে ভেতর থেকে শাহেদের শটে বল পেয়ে প্রতিপক্ষের জালে বল ভেড়ান তিনি। ৭৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন শাহরিয়ার ইমন। আবাহনীর গোলরক্ষকের পাস নিয়ন্ত্রণে আনতে পারেননি কামরুল। সুযোগ পেয়ে সহজেই জালে বল ভেড়ান ইমন। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে স্বান্তনাসূচক গোলের দেয়া পায় আবাহনী। থ্যাঙ্কগডের হেডে ব্যবধান কমায় দলটি।  

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa