ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ফুটবল

এমবাপ্পে গেলে রোনালদোকে আনবে পিএসজি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এমবাপ্পে গেলে রোনালদোকে আনবে পিএসজি! এমবাপ্পে গেলে পিএসজিতে দেখা যাবে মেসি-রোনালদো-নেইমার ত্রয়ীর/সংগৃহীত ছবি

কিলিয়ান এমবাপ্পের ভবিষ্যৎ এখনও অনিশ্চয়তায় ঘেরা। ফরাসি ফরোয়ার্ড শৈশবের প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদে যাওয়ার আগ্রহ দেখাচ্ছেন দীর্ঘদিন থেকেই।

কিন্তু তার বর্তমান ক্লাব পিএসজি তাকে কিছুতেই ছাড়তে চাইছে না। তবে যদি তাকে কিছুতেই ধরে রাখা না যায়, তাহলে বিকল্প হিসেবে ক্রিস্টিয়ানো রোনালদোকে আনার চেষ্টা করবে ফরাসি জায়ান্টরা। আর এমনটা হলে দেখা মিলবে জিভে জল এনে দেওয়া 'মেসি-রোনালদো' জুটির।

স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা'র দাবি, গত গ্রীষ্মেই এমবাপ্পে রিয়ালে যাওয়ার আগ্রহ দেখিয়েছিলেন। স্প্যানিশ জায়ান্টরাও তাকে পেতে চাইছিল। কিন্তু চুক্তির মেয়াদ শেষ না হওয়ায় এবং রিয়ালের আর্থিক জটিলতায় তখন যাওয়া হয়নি। তবে এই মৌসুম শেষে ফ্রি এজেন্ট হয়ে যাবেন এমবাপ্পে। তাছাড়া পিএসজির সঙ্গে নতুন চুক্তিতে স্বাক্ষর করেননি তিনি। ফলে তার মাদ্রিদে যাওয়া একপ্রকার নিশ্চিত ধরে নেওয়া হচ্ছে। এই জানুয়ারিতেই তার সঙ্গে প্রাথমিক আলোচনা শুরু করবে লস ব্ল্যাঙ্কোসরা।

এদিক এমবাপ্পের ইচ্ছার কথা অজানা নেই পিএসজির মালিকপক্ষেরও। ফলে তার বিকল্প ভাবতে শুরু করেছে তারাও। এমনকি গত মৌসুমেই তারা রোনালদোর দিকে নজর দিয়েছিল। কিন্তু সেবার পর্তুগিজ উইঙ্গারের বদলে লিওনেল মেসিকে পেয়ে যায় তারা। আর জুভেন্টাস থেকে রোনালদো যোগ দেন নিজের পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। তবে পর্তুগাল অধিনায়কের এবারের ফেরা সুখকর হয়নি।  

কিছুদিন আগে বরখাস্ত হওয়া ম্যানইউ কোচ ওলে গানার সুলশারের সঙ্গে তবু মানিয়ে নেওয়ার চেষ্টা করেছিলেন রোনালদো। কিন্তু ভারপ্রাপ্ত কোচ রালফ র‍্যাংনিকের সঙ্গে বনিবনা হচ্ছে না তার। ফলে সময় থাকতেই সরে যেতে চাচ্ছেন রোনালদো। তাছাড়া প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলেও রেড ডেভিলদের অবস্থা ভালো নয়। ফলে যোগ দেওয়ার ১২ মাস পরেই হয়তো নতুন ঠিকানায় যাবেন রোনালদো। আর সেই সম্ভাব্য ঠিকানা হতে পারে পিএসজি। যেখানে তিনি জুটি বাঁধতে পারেন চিরপ্রতিদ্বন্দ্বী মেসির সঙ্গে!

শুধু মেসি নন, পিএসজিতে সাবেক গুরু জিনেদিন জিদানেরও দেখা পেতে পারেন রোনালদো। এরইমধ্যে গুঞ্জন শোনা যাচ্ছে, চলতি মৌসুমে শেষে মাওরিসিও পচেত্তিনোকে সরিয়ে ফরাসি কিংবদন্তি ও সাবেক রিয়াল কোচ জিদানকে কোচ করে আনবে পিএসজি। একসময় রিয়ালে জিদানের অধীনে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ জেতার স্বাদ পেয়েছিলেন রোনালদো। তার ক্যারিয়ারের সেরা সময় বলা হয় ওই সময়টাকে। যদিও শোনা যাচ্ছে, জিদানকে আনার পেছনে নাকি পিএসজির মূল উদ্দেশ্য এমবাপ্পেকে ধরে রাখা। তবে সবকিছু নির্ভর করছে এমবাপ্পের রিয়ালে যাওয়ার সিদ্ধান্তের ওপর।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa