ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ফুটবল

নেইমারকে বেচে দিতে চান কাতারের আমির! 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
নেইমারকে বেচে দিতে চান কাতারের আমির! 

কঠিন সময় যাচ্ছে নেইমার জুনিয়রের। সর্বশেষ রিয়াল মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার পর দলের গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুমার সঙ্গে বিবাদে জড়ানোর অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সেই অভিযোগ অস্বীকার করেছেন। তবে এর চেয়েও বড় বিপদে পড়তে যাচ্ছেন তিনি।

প্রখ্যাত ফরাসি ক্রীড়া সাংবাদিক রোমাইন মোলিনার দাবি অনুযায়ী, নেইমারের একের পর এক বিতর্কে ত্যক্তবিরক্ত পিএসজির মালিকপক্ষ। তার কাছে নাকি তথ্য আছে, ফরাসি জায়ান্টদের প্রকৃত মালিক কাতারের আমির তামিম বিন হামাদ আল থানি নাকি নেইমারকে বেচে দিতে বলেছেন। ফলে আগামী গ্রীষ্মেই তাকে দলবদলের বাজারে ছেড়ে দেওয়ার কথা ভাবছে পিএসজি।

২০১৭ সালে বার্সেলোনার কাছ থেকে নেইমারকে কিনতে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো খরচ করেছে পিএসজি। কিন্তু ক্যাম্প ন্যু ছেড়ে প্যারিসে যাওয়ার পর থেকে মাঠের চেয়ে মাঠের বাইরের ইস্যুতে বেশি উচ্চারিত হয়েছে তার নাম। শুরুটা হয়েছিল তার বাবা নেইমার সিনিয়রের সঙ্গে পিএসজির সম্পর্কের অবনতি দিয়ে। এরপর ধারাবাহিক ইনজুরি এবং মাঠের বাইরের বিতর্ক; তালিকাটা দীর্ঘ হয়েই যাচ্ছে।  

নেইমারের বিতর্কিত জীবনযাপন নিয়ে প্রায়ই সমালোচনার ঝড় উঠে। ইনজুরি নিয়েও বন্ধুদের নিয়ে পার্টি করে বেড়ানো তার নিত্য স্বভাবে পরিণত হয়েছে যেন। তার এমন লাগামছাড়া চালচলনের কারণে পিএসজির ক্ষতিও কম হচ্ছে না। বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় দলে থাকা সত্ত্বেও প্যারিসিয়ানরা এই নিয়ে পঞ্চমবার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিততে ব্যর্থ হলো। গত বুধবার, রিয়ালের বিপক্ষে তিনি ও মেসি মিলেও পিএসজির বিদায় থামাতে পারেননি। ফলে তার পেছনে এত বিশাল অঙ্কের অর্থ খরচ করাকে এখন ক্লাবটি 'অপচয়' মনে করতে শুরু করেছে।  

ফরাসি সংবাদমাধ্যমের এক রিপোর্ট অনুযায়ী, কাতারের আমির আগামী গ্রীষ্মেই নেইমারকে বিদায় করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। সবমিলিয়ে ক্লাবটির ইতিহাসে সবচেয়ে 'ফ্লপ সাইনিং' হিসেবে সাব্যস্ত হতে যাচ্ছেন তিনি। যেহেতু তার কাছ থেকে প্রত্যাশা পূরণ হচ্ছে না, তাই তাকে মূল একাদশ থেকেও ছেঁটে ফেলা হবে বলে শোনা যাচ্ছে। এরপর তাকে আগামী গ্রীষ্মে বেচে দিয়ে কিছু অর্থ আয়ের কথা ভাবছে পিএসজি।  

নেইমারের বর্তমান ফর্ম ও বয়স অনুযায়ী, তাকে বেচে ২২২ মিলিয়ন ইউরো পাওয়ার কোনো সম্ভাবনা নেই। তবে ১০০ মিলিয়ন ইউরোর কাছাকাছি দাম পাওয়ার আশা করছে পিএসজি। অথচ তরুণ নেইমারকে নিয়ে সে কি উচ্চাশা ছিল সমর্থকদের! তাকে ভাবা হতো 'পরবর্তী রোনালদিনহো' হিসেবে। দুজনের ক্যারিয়ারের মিলও খুঁজে পাওয়া যায়। দুজনেই ব্রাজিলের ক্লাবে ক্যারিয়ার শুরু করে বার্সেলোনায় সেরা সময় কাটিয়েছেন। এরপর কাতালান ক্লাবটি ছাড়ার পর ফর্ম হারাতে শুরু করেন। নেইমারের শেষটাও কি তবে রোনালদিনহোর মতোই হতে যাচ্ছে?

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।