ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ফুটবল

চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে বসুন্ধরা কিংসের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে বসুন্ধরা কিংসের গোল উৎসব ছবি: শোয়েব মিথুন

প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের জয়রথ ছুটছেই। এবার ঘরের মাঠ কিংস অ্যারেনায় চট্টগ্রাম আবাহনীকে রীতিমত গোল বন্যায় ভাসালো অস্কার ব্রুজোনের দল।

শুক্রবার ৫-০ গোলের বিশাল জয় তুলে নিয়েছে বসুন্ধরা কিংস। এই নিয়ে প্রিমিয়ার লিগে ঘরের মাঠে টানা পাঁচ এবং সবমিলিয়ে সাত ম্যাচ জিতল বর্তমান চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেছেন কিংসের রবসন রবিনহো এবং বাকি তিনটি গোল করেছেন সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম ও এলিটা কিংসলে।

শুরু থেকেই আক্রমণে জোর দেয় বসুন্ধরা কিংস। ফলও আসে হাতেনাতে। ১৭তম মিনিটে লক্ষ্যভেদ করেন সুমন রেজা। ইয়াসিন আরাফাতের হাওয়ায় ভাসানো দারুণ ক্রসে দূরের পোস্টে লাফিয়ে হেডে গোল করেন জাতীয় দলের এই ফরোয়ার্ড। লিগে এটি তার টানা দ্বিতীয় গোল।  

২৮তম মিনিটে ব্যবধান বাড়ান কিংসের রবিনহো। সুমন রেজার সঙ্গে বল দেওয়া নেওয়া করে বক্সে ঢুকে দুরের পোস্টে বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।  

৩২তম মিনিটে কিংসকে তিন গোলে এগিয়ে নেন ইব্রাহিম। রবিনহোর বাড়ানো পাসে কোনাকুনি থেকে বাম পায়ের নিচু শটে দূরের পোস্টে জালে জড়ান ইব্রাহিম।  

৪৩ মিনিটে রোবিনহো-সুমন রসায়নে ব্যবধান ৪-০ করে কিংস। সুমন রেজার কাটব্যাকে দুরের পোস্টে নিচু শটে বল জালে জড়ান রবিনহো। চলতি লিগে এটি তার অষ্টম গোল।

দ্বিতীয়ার্ধে আক্রমণে মনযোগ দেয় চট্টগ্রাম আবাহনী। কিন্তু পরিকল্পনায় পরিবর্তন এনেও সুফল পায়নি কোচ মারুফুল হকের দল। চার গোলে পিছিয়ে থাকায় গোলরক্ষক আজাদকে তুলে নাইমকে নামায় তারা।  

৫৭তম মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন চট্টগ্রাম আবাহনীর রুবেল মিয়া। পিটার থ্যাংকগডের বাড়ানো পাস জিকোকে একা পেয়েও গোল করতে পারেননি তিনি। এরপর ৬৭তম মিনিটে পঞ্চম গোল হজম করে চট্টগ্রাম আবাহনী। স্কোর শিটে নাম লেখান বদলি নামা এলিটা কিংসলে। ডান দিক থেকে ইব্রাহিমের ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন এলিটা। শেষ দিকে ওমিদ পোপালজাইয়ের শট দারুণ ভাবে ঠেকিয়ে দেন কিংসের বদলি নামা গোলরক্ষক হামিদ।

এই নিয়ে আট ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল বসুন্ধরা কিংস। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চট্টগ্রাম আবাহনী।  

আগামী বুধবার কিংস অ্যারেনায় সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে মাঠে নামবে বসুন্ধরা কিংস।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।