ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ফুটবল

ম্যানসিটিতে উন্মোচন করা হবে আগুয়েরোর ভাস্কর্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
ম্যানসিটিতে উন্মোচন করা হবে আগুয়েরোর ভাস্কর্য

ক্লাবের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা সার্জিও আগুয়েরোর অবদানের প্রতি শ্রদ্ধা জানাতে তার ভাস্কর্য উন্মোচন করতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি।

১০ বছর আগে সার্জিও আগুয়েরোর গোলেই ৪৪ বছরের খরা কাটিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিল ম্যানচেস্টার সিটি।

সেই দিনটিকে স্মরণীয় করে রাখতে ওই গোলের দশম বর্ষপূর্তিতেই এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের ভাস্কর্য উন্মোচন করা হবে। আর সেই দিনটি হলো আগামী ১৩ মে। সেদিন সিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামের বাইরে ভাস্কর্যটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হবে।

২০১১-১২ মৌসুমের প্রিমিয়ার লিগের শেষ দিনে কুইন্স পার্ক রেঞ্জার্সকে ৩-২ গোলে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল সিটি। ম্যাচের শেষ দুটি গোলই হয়েছিল যোগ করা সময়ে। সিটিজেনদের প্রথম লিগ শিরোপা জয়ের দিনে জয়সূচক গোলটি করেছিলেন আগুয়েরো।  

সিটির হয়ে প্রায় এক দশকের সম্পর্কে আগুয়েরো ৩৯০ ম্যাচে ক্লাব রেকর্ড ২৬০ গোল করেছেন। এই সময়ের মধ্যে তিনি সিটিকে চারটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ ও ছয়টি লিগ কাপের শিরোপা উপহার দিয়েছেন। গত মৌসুমে তিনি সিটি ছেড়ে ফ্রি ট্রান্সফার সুবিধায় বার্সেলোনায় যোগ দেন। কিন্তু হৃদরোগে আক্রান্ত হওয়ার পর গত ডিসেম্বরে ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন ৩৩ বছর বয়সী আগুয়েরো।  

এর আগে গত বছরের আগস্টে আগুয়েরোর সাবেক দুই সতীর্থ দাভিদ সিলভা ও ভিনসেন্ট কোম্পানির ভাস্কর্য উন্মোচন করেছিল সিটি।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।