ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

১২ মিলিয়নে গার্দিওলাকে চায় ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
১২ মিলিয়নে গার্দিওলাকে চায় ব্রাজিল

দীর্ঘদিন ধরেই ব্রাজিলের প্রধান কোচ হিসেবে পেপ গার্দিওলা যোগ দেবেন বলে গুঞ্জন চলছিল। এবার তা সত্যি হতে চলেছে।

কাতার বিশ্বকাপের পর সেলেসাওদের বর্তমান কোচ তিতের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন বর্তমান ম্যানচেস্টার সিটি কোচ। স্প্যানিশ জনপ্রিয় পত্রিকা মার্কা খবরটি জানায়।

ইতোমধ্যে পেপ গার্দিওলাকে ব্রাজিলের কোচের দায়িত্ব দিতে সিবিএফের পরিচালকেরা সম্মতি দিয়েছে। সিবিএফ গার্দিওলার ভাই ও এজেন্ট পেরের সঙ্গে যোগাযোগ করেছে। যেখানে গার্দিওলার সঙ্গে চার বছরের চুক্তি করবে ব্রাজিল। বছরে প্রায় ১২ মিলিয়ন ইউরো প্রদান করা হবে তাকে। সিবিএফের সদস্যরা বেশ আত্মবিশ্বাসী যে, গার্দিওলাই ব্রাজিলের পরবর্তী কোচ হতে যাচ্ছে।

২০০২ সালে শেষবার বিশ্বকাপের শিরোপা জিতে ব্রাজিল। এরপর আর জিততে পারেনি দলটি। এবারের আসরে তাই ২০ বছরের খরা কাটাতে চায় তারা। সে লক্ষ্যে সেলেসাওরা সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে এবং একই সাথে জাতীয় দলের ভবিষ্যতের পরিকল্পনা করছে। গ্লোবো ই-স্পোর্টের রিপোর্ট অনুযায়ী বিশ্বকাপের পর ব্রাজিলের দায়িত্ব ছাড়ছেন তিতে। এছাড়া সিবিএফের পরিচালক জুনিনহো পৌলিস্তা জানিয়েছেন, বিশ্বকাপের পর সম্ভবত তিতে দায়িত্ব ছাড়ছেন।

আর তিতে ব্রাজিলের দায়িত্ব ছাড়লেই তার জায়গা নিতে পারে স্প্যানিশ কোচ গার্দিওলা। তবে সিবিএফের আশংকা ম্যানচেস্টার সিটির সঙ্গে গার্দিওলা আরও চুক্তি বাড়াবে কিনা? যেহেতু ২০২৩ সাল পর্যন্ত গার্দিওলার চুক্তি রয়েছে ম্যানসিটির। সেক্ষেত্রে চুক্তির মেয়াদ আর না বাড়ালে ব্রাজিলের পরবর্তী কোচ হতে যাচ্ছেন গার্দিওলাই।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।