ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ফুটবল

বার্সেলোনাকে রুখে দিল দশ জনের ফ্রাঙ্কফুর্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
বার্সেলোনাকে রুখে দিল দশ জনের ফ্রাঙ্কফুর্ট

ইউরোপা লিগে শেষ আটের প্রথম লেগে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের সঙ্গে জয় আনতে পারল না বার্সেলোনা। নিজেদের মাঠে স্বাগতিকদের প্রথমেই এগিয়ে নেন আন্সগার।

কিছুক্ষণ পরেই অবশ্য বার্সাকে সমতায় ফেরান ফেররাস তরেস।  

বৃহস্পতিবার রাতে জার্মান ক্লাবটির সঙ্গে ১-১ গোলে ড্র করে বার্সেলোনা। শেষদিকে যদিও ১০ জন হয়ে যায় ফ্রাঙ্কফুর্ট। কিন্তু গোল খুঁজে নিতে পারেনি জাভি হের্নান্দেসের দল।

ম্যাচের তৃতীয় মিনিটেই বক্সের বাইরে থেকে তরেসের নেওয়া দূর পাল্লার শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন কেভিন ট্র্যাপ। ষষ্ঠ মিনিটে প্রতি আক্রমণে গিয়ে দারুণ সুযোগ নষ্ট করে ফ্রাঙ্কফুর্ট। সতীর্থের বাড়ানো বল বক্সের ভেতর থেকে শট নিয়ে ফাকা পোস্টেও জাল খুঁজে পাননি লিন্ড্রস্ট্রম।  

বিরতি থেকে ফেরার মিনিট দুয়েকের মধ্যেই এগিয়ে যায় ফ্রাঙ্কফুর্ট। কর্নার থেকে আসা বল বার্সেলোনার বক্স থেকে ক্লিয়ার করলে বক্সের সামনে পেয়ে যান আন্সগার নাউফ। দেখে শুনে দারুণ ভলিতে ডান দিকের পোস্টের উপরের দিকে লক্ষ্যভেদ করেন নাউফ। পরের মিনিটে আবারও আক্রমণে উঠে সুযোগ নষ্ট করে ফ্রাঙ্কফুর্ট।  

৬৬তম মিনিটে তরেসের গোলে সমতায় ফেরে বার্সেলোনা। দারুণ দলীয় কম্বিনেশনে গোল পায় বার্সা। দেম্বেলে, ডি ইয়ংয়ের পা ছুঁয়ে বল পেয়ে জাল খুঁজে নেন তরেস। ৭৮তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তুতা। এতে দশ জনের দলে পরিণত হয় ফ্রাঙ্কফুর্ট। এর আগে ৬১তম মিনিটে প্রথম হলুদ কার্ড দেখেছিলেন এই ডিফেন্ডার। বাকি সময় দশ জন নিয়ে খেলেও বার্সেলোনাকে আটকে দেয় ফ্রাঙ্কফুর্ট।  

ফিরতি লেগে আগামী ১৪ই এপ্রিল দিবাগত রাতে ন্যু ক্যাম্পে মুখোমুখি হবে দুই দল। এই ম্যাচে যারা জিতবে তাদেরই নিশ্চিত হবে সেমিফাইনাল।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।