ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

করোনা মহামারির ধাক্কা কাটিয়ে সিটির আয়ের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
করোনা মহামারির ধাক্কা কাটিয়ে সিটির আয়ের রেকর্ড

শুধু ব্যয় নয়, বরং আয়ের দিক থেকেও বেশ লাভবান ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটি। এবার ক্লাবটি পেছনে ফেলল নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে।

গত মৌসুমে ক্লাবটি দ্বিতীয় সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে।

২০২১-২২ মৌসুমে সিটিজেনরা ৬১ কোটি ৩০ লাখ পাউন্ড আয় করে রেকর্ড গড়েছে। লাভ করেছে চার কোটি ১৭ লাখ পাউন্ড। সর্বোচ্চ আয়ের রেকর্ডটি ইনাইটেডের; ২০১৯ সালে ক্লাবটি ৬২ কোটি ৭০ লাখ পাউন্ড আয় করেছিল।  

প্রিমিয়ার লিগে সফলতার ধারবাহিকতা থাকলেও এখনও চ্যাম্পিয়ন্স লিগ জেতা হয়নি ম্যানচেস্টার সিটির। গত মৌসুমেও সেমিফাইনালে উঠেছিল দলটি। তবে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নিতে হয় তাদের। তারপরও লাভের দিক থেকে ভালো অবস্থানে রয়েছে দলটি। গত বছরের তুলনায় এই বছর তাদের রাজস্ব বেড়েছে চার কোটি ৩২ লাখ পাউন্ড।  

মূলত খেলোয়াড় বিক্রি করে বেশ সফল সিটি। গত পাঁচ বছরে এই খাত থেকে ক্লাবটির আয় প্রায় ২৫ কোটি পাউন্ড। যার মধ্যে গত মৌসুমেই খেলোয়াড় বিক্রি থেকে ছয় কোটি ৭৬ লাখ পাউন্ড আয় করেছে ক্লাবটি। যে কারণে বলাই যায়, করোনা ভাইরাস মহামারির ধাক্কা সামলে নিয়ে বেশ ভালোভাবেই সামনে এগোচ্ছে পেপ গার্দিওলার দল।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।