ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নওগাঁয় ব্রাজিল-আর্জেন্টিনার পতাকা লড়াই

তৌহিদ ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্নট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
নওগাঁয় ব্রাজিল-আর্জেন্টিনার পতাকা লড়াই

নওগাঁ: বাংলাদেশ থেকে প্রায় ১৫ হাজার ৯৩৭ কিলোমিটার দূরে ব্রাজিলের অবস্থান। আর আর্জেন্টিনার দূরত্ব প্রায় ১৭ হাজার কিলোমিটার।

যদিও কোনো কোনো তথ্যে দূরত্বের এ হিসাবে কিছু কম-বেশি থাকতেও পারে। তবে সেই দূরত্ব ছাপিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি ভালোবাসা আর বাঁধভাঙা উচ্ছ্বাস নিয়ে বিশ্বকাপ ফুটবল উন্মাদনার ঢেউ লেগেছে দেশের উত্তরাঞ্চলের জেলা নওগাঁয়। এবছর জেলার পোরশা উপজেলার প্রত্যন্ত এক গ্রামের কয়েকশ সমর্থকদের আয়োজনে তৈরি করা হয়েছে বিশাল পতাকা।  

২০২২ বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি শুভকামনা জানিয়ে কয়েকদিন আগে পোরশা উপজেলায় মল্লাপাড়ার কয়েকজন যুবক প্রায় ১২০ ফুট লম্বা পতাকা টাঙায় গ্রামের সড়কে। এরপর পাল্টা পদক্ষেপ হিসেবে ব্রাজিল দলের প্রতি শুভ কামনা জানিয়ে প্রায় ২৭০ ফুট লম্বা ব্রাজিলের পতাকা টাঙায় ওই গ্রামের ব্রাজিল সমর্থকরা। দু’দলের সমর্থকরা পতাকা টাঙানোর ছবি ফেসবুকে পোস্ট করলে তা মুহূর্তেই ভাইরাল হয়।  

ফুটবল বিশ্বকাপ নিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা দলের উন্মাদনা এলাকার মানুষের এখন আলোচনা প্রধান বিষয়ে পরিণত হয়েছে। খেলার মধ্যে যারা শুধুই আনন্দ খোঁজেন, তারা এ ঘটনায় বেশ আনন্দ পেয়েছেন।  

ব্রাজিল সমর্থক মোল্লাপাড়া গ্রামের বাসিন্দা মাসুদ বাংলানিউজকে বলেন, বিশ্বকাপ ফুটবল মানেই আমাদের নানান আয়োজন। সবার থেকে বড় পতাকা বানানো। খেলা বিষয়ে সারাদিন আলোচনা করা। রাত জেগে খেলা দেখা। আর প্রিয় দলের বিজয় আনন্দে মেতে ওঠা। দলের প্রতি ভালবাসা থেকেই এত বড় পতাকা তৈরি করা হয়েছে। এবছর ব্রাজিল বিজয় হবে এটা আমাদের আশা।


আর্জেন্টিনার সমর্থক শাহিন বলেন, আমরা গত মঙ্গলবার আর্জেন্টিনার প্রতি সমর্থন জানিয়ে গ্রামে শোভাযাত্রা করি। পরে সেই পতাকা গ্রামের রাস্তার ধারে গাছের সঙ্গে টাঙিয়ে দেই। আমাদের দেখাদেখি ব্রাজিলের সমর্থকরাও পতাকা টাঙিয়েছে।  

তিনি বলেন, ফুটবল ঈশ্বর ম্যারাডোনার দল আর্জেন্টিনা। এই দলে বর্তমানে খেলছে ফুটবল জাদুকর লিওনেল মেসি। এবারেই মেসির শেষ বিশ্বকাপ। এবার মেসির নেতৃত্বে কোপা আমেরিকা জিতেছে। কাতার বিশ্বকপও জিতবে আর্জেন্টিনা।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।