ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শেষ ম্যাচে মাঠে নামার আগেই লাল কার্ড দেখলেন পিকে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
শেষ ম্যাচে মাঠে নামার আগেই লাল কার্ড দেখলেন পিকে

ক্যাম্প ন্যুয়ে বিদায়ী ম্যাচ গত সপ্তাহেই খেলে ফেলেছেন। এবার বার্সেলোনার জার্সিতে শেষ ম্যাচে মাঠেই নামা হলো না জেরার্ড পিকের।

ম্যাচটি আবার তার ক্যারিয়ারেরও শেষ। কিন্তু এমন এক ম্যাচে মাঠে নামার আগেই লাল কার্ড দেখে মাঠ ছাড়লেন তিনি। তবে ম্যাচটিতে জয় নিয়েই মাঠ ছেড়েছে কাতালান জায়ান্টরা।

গতকাল রাতে লা লিগার ম্যাচে ওসাসুনার মুখোমুখি হয়েছিল বার্সা। ম্যাচটি ২-১ গোলে জিতে পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রাখলো জাভি হার্নান্দেসের দল। সেই সঙ্গে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান পাঁচে নিয়ে গেল তারা।  

ম্যাচটা হতে পারতো পিকের জন্য ১৪ বছরের পেশাদার ক্যারিয়ারের তৃপ্তিদায়ক সমাপ্তির উপলক্ষ। কিন্তু শেষবার মাঠে নামার সুযোগ মুহূর্তের উত্তেজনায় নষ্ট করলেন তিনি। রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখেছেন বার্সার কিংবদন্তি এই ডিফেন্ডার।

পিকে ছাড়াও লাল কার্ড দেখেছেন বার্সার পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডোভস্কি। ৩০তম মিনিটে ওসাসুনার সেন্টার-ব্যাক দাভিদ গার্সিয়াকে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। বেঞ্চে বসে থাকা পিকে তখন থেকেই রেফারির প্রতি রাগ পুষে রেখেছিলেন। প্রথমার্ধের শেষে তাই রেফারির সঙ্গে তর্কে জড়ান তিনি। ৩৫ বছর বয়সী পিকে রেফারির উদ্দেশে লেখার অযোগ্য ভাষায় বাজে কথাও বলেন। সঙ্গে সঙ্গে তাকে লাল কার্ড দেখান রেফারি।  

এদিকে পিকে-লেভার লাল কার্ড দেখার ম্যাচেও অবশ্য সহজ জয় পেয়েছে বার্সা। যদিও ষষ্ঠ মিনিটেই দাভিদ গার্সিয়ার গোলে এগিয়ে যায় ওসাসুনা। প্রথমার্ধে গোল শোধ করতে পারেনি বার্সা। উল্টো এই অর্ধেই দুই লাল কার্ড দেখে দলটি। ১০ জনের দল নিয়েও অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতেই পেদ্রির গোলে সমতায় ফেরে তারা। এরপর ৮৫তম মিনিটে রাফিনিয়ার গোলে জয় নিশ্চিত হয় বার্সার।

প্রথমার্ধে সুযোগ না পেলেও দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামতে পারতেন পিকে। কোচ জাভিও তাই চেয়েছিলেন। কিন্তু ওই লাল কার্ড সব ভেস্তে দেয়। এমনকি উত্তপ্ত বাক্য বিনিময়ের জন্য হলুদ কার্ড দেখেছেন বার্সা কোচও। তবে আলোচনায় পিকের ওই লাল কার্ড। বার্সার ক্যারিয়ারে যা তার ১১তম লাল কার্ড। বার্সার ১২৩ বছরের ইতিহাসে তার সমান লাল কার্ড দেখেছেন শুধু সাবেক স্ট্রাইকার রিস্টো স্টয়ভিচ। দ্বিতীয় সর্বোচ্চ ৯ বার লাল কার্ড দেখেছেন সাবেক কোচ পেপ গার্দিওলা।  

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ০৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।