ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

মোংলা বন্দর হাসপাতালে ডেন্টাল ইউনিট চালু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
মোংলা বন্দর হাসপাতালে ডেন্টাল ইউনিট চালু

বাগেরহাট: বাগেরহাটের মোংলা সমুদ্র বন্দর হাসপাতালে দন্ত চিকিৎসা ইউনিট চালু করা হয়েছে।  

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা কর্মকর্তা-কর্মচারীদের জন্য এই ইউনিটের উদ্বোধন করেন।



এসময় মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার, পরিচালক (প্রশাসন) মো. শাহীনুর আলম, মোংলা বন্দর হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. মো. আব্দুল হামিদ, সিনিয়র মেডিকেল অফিসার ডা. মো. রুহুল আমিন, আবাসিক চিকিৎসক ডা. মো. শামীম রেজা, ডেন্টাল সার্জন ডা. নোমান রাসেলসহ বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মোংলা বন্দর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. মো. শামীম রেজা বলেন, মোংলা বন্দর হাসপাতালে কোনো ডেন্টাল ইউনিট ছিল না। ফলে বন্দরের কর্মকর্তা ও কর্মচারীদের চিকিৎসা নিতে অন্যত্র যেতে হত। নতুন এই ডেন্টাল ইউনিট চালু হওয়ার ফলে এখন থেকে বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা এখানে রুট ক্যানেল, ক্যাপ পড়ানো, পুটিংসহ দাঁতের সব ধরনের চিকিৎসা নিতে পারবেন। প্রতিদিন সকাল ৯টা থেকে ৪টা পর্যন্ত আধুনিক যন্ত্রপাতির সমন্বয়ে বিশেষজ্ঞ ডেন্টাল সার্জন এখানে সেবা দেবেন। শুধু কর্মকর্তা-কর্মচারী নয়, স্থানীয় রোগীরাও সেবা নিতে পারবেন। তবে সেক্ষেত্রে সরকার নির্ধারিত ফি দিতে হবে বলে জানান এই চিকিৎসা কর্মকর্তা।
 
বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা,  ডিসেম্বর ২০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।