ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

আরও ১২৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি, একজনের মৃত্যু  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
আরও ১২৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি, একজনের মৃত্যু  

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১২৬ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এই সময়ে ডেঙ্গুতে মারা গেছেন একজন।

বুধবার (২১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন ১২৬ রোগীর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি ৬৮ জন, ঢাকার বাইরে ভর্তি ৫৮ জন। বর্তমানে সারা দেশে ৫৭৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৩২৬ জন এবং ঢাকার বাইরে ভর্তি ২৪৭ জন।
 
চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগী ৬১ হাজার ৭৫৫ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি ৩৮ হাজার ৮৮৯ জন এবং ঢাকার বাইরে ভর্তি ২২ হাজার ৮৬৬ জন।

একই সময় সারা দেশে ছাড়প্রাপ্ত রোগী ৬০ হাজার ৯০৯ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত রোগী ৩৮ হাজার ৩৯৪ জন, ঢাকার বাইরে ছাড়প্রাপ্ত ২২ হাজার ৫১৫ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে একজনের মৃত্যু হয়েছে। চলতি বছরে ডেঙ্গুতে মোট ২৭৩ জন মারা গেছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফেরেন ২৮ হাজার ২৬৫ জন, মারা যান ১০৫ জন।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২

আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।