ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউতে রোবটিক সার্জারি সেন্টার চালু হবে: উপাচার্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
বিএসএমএমইউতে রোবটিক সার্জারি সেন্টার চালু হবে: উপাচার্য

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ( বিএসএমএমইউ) রোবটিক সার্জারি সেন্টাল চালু হবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বুধবার সকালে (২৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের সি-ব্লকে সার্জারি বিভাগের ফেস-বি শিক্ষার্থীদের কোর্স সমাপনী উপলক্ষে আয়োজিত পিঠা উৎসবে তিনি এ কথা বলেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, ব্যতিক্রমধর্মী হলেও আজকের এ ধরনের অনুষ্ঠান সকল বিভাগে হওয়া উচিত। এসব অনুষ্ঠানের মাধ্যমে বিভাগের সবার মাঝে সম্পর্ক, সৌহার্দ্য বৃদ্ধি পায়। পরস্পরের প্রতি সহযোগিতার হাত প্রসারিত হয়। যারা পরীক্ষা দেবে তাদের সকলের জন্য শুভ কামনা রইল। পরীক্ষার যে কদিন বাকি আছে সে কদিন যাদের পড়াশোনায় ঘাটতি আছে সে সময় তা পূরণ করবে।

এ সময় উপাচার্য সুসংবাদ দেন, বিশ্ববিদ্যালয়ে একটি রোবটিক সার্জারি সেন্টার চালু করা হবে। এক্ষেত্রে সার্জারি বিভাগ অগ্রণী ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সার্জারি বিভাগের চেয়ারম্যান ও উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপাক ডা. ছয়েফ উদ্দিন আহমদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল। এসময় বিভাগের শিক্ষক, চিকিৎসক, রেসিডেন্ট ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।