ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

স্বাস্থ্য

ঢাকায় আম্বানি হাসপাতালের তথ্যকেন্দ্র উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
ঢাকায় আম্বানি হাসপাতালের তথ্যকেন্দ্র উদ্বোধন ঢাকায় কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতালের তথ্যকেন্দ্রের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: ভারতের শীর্ষস্থানীয় শিল্পোদ্যোক্তা রিলায়েন্স গ্রুপ বাংলাদেশে একটি পূর্ণাঙ্গ হাসপাতাল তৈরির পরিকল্পনা করছে। ঢাকায় আপাতত হাসপাতালটির তথ্যকেন্দ্রের উদ্বোধন হয়েছে।

 

সোমবার (৯ জানুয়ারি) বনানীর শেরাটন ঢাকা হোটেলের বলরুমে কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতালের তথ্যকেন্দ্রের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, হাসপাতালে গেলে সবচেয়ে বেশি প্রয়োজন হয় আস্থা ও বিশ্বাসের। ভারতে কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতালের উন্নতমানের ও মানবিক সেবায় মুগ্ধ হিসেবে এসেছি, সরকারের মন্ত্রী হিসেবে নয়। এ রকম হাসপাতাল আমরাও তৈরি করতে চাই।

বাংলাদেশের হাসপাতালের চিকিৎসা সেবার উন্নয়ন হচ্ছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের এখানে অনেক হাসপাতাল হয়েছে, পেশাগত দক্ষতা উঁচুমানের।

যারা বিনা প্রয়োজনে বিদেশে চিকিৎসা নিতে যান তাদের সমালোচনা করে দীপু মনি বলেন, আমাদের এখানে কিছু কিছু চিকিৎসা যে মানের দরকার সেটা নেই। দেশে সেই চিকিৎসা অত ভালো হয়নি। কিন্তু কেউ কেউ বিদেশে যান অভ্যাসবশত, তার মধ্যে আমি পড়ি না।

কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতালের সিইও ড. সন্তোষ শেঠি বলেন, এই তথ্যকেন্দ্রটি বাংলাদেশে রোগীদের সহায়তা করার ক্ষেত্রে প্রথম পদক্ষেপ। হাসপাতালটি রিলায়েন্স গ্রুপের সামাজিক উদ্যোগ দ্রুত সম্প্রসারণ করছে। কোকিলাবেন হাসপাতাল গত ৫ বছরে ৫টি নতুন হাসপাতাল বা সুপার স্পেশালিটি ক্যান্সার সেন্টার যুক্ত করেছে এবং ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। কোকিলাবেন হাসপাতাল বাংলাদেশে বাংলাদেশি রোগীদের উচ্চমানের সেবা দিতে সক্ষম হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতালের চিকিৎসক ড. অভিষেক শ্রীবাস্তব, ড. সঞ্জয় পান্ডে।

রাজধানী বনানী ১১ নম্বর রোডের ১১৬ নম্বর বাসার ৯ম তলায় তথ্যকেন্দ্র স্থাপন করেছে হাসপাতালটি। এখানে বাংলাভাষী পরামর্শদাতারা রোগীদের পরামর্শ দেবেন এবং ভারতের জ্যেষ্ঠ চিকিৎসকদের সঙ্গে রিয়েল-টাইম ভিডিওর মাধ্যমে পরামর্শ করে সহায়তা করবেন। কোনো রোগীকে আরও চিকিৎসার জন্য ভারতে যেতে হলে ঢাকার মধ্যেই প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।