ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

স্বাস্থ্য

ফরিদপুরে আস্থা আইরিশ মৈত্রী হাসপাতালের যাত্রা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
ফরিদপুরে আস্থা আইরিশ মৈত্রী হাসপাতালের যাত্রা শুরু

ফরিদপুর: ফরিদপুরে বিশ্বমানের সেবা দেওয়ার প্রত্যয়ে শহরের রাজবাড়ী রাস্তার মোড়ে আস্থা আইরিশ মৈত্রী হাসপাতাল পিএলসির উদ্বোধন করা হয়েছে।

বুধবার (০১ ফেব্রুয়ারি) হাসপাতালের সামনে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে এর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার ও ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমানসহ বিশিষ্ট জনেরা।

 

এরপর আস্থা আইরিশ‌ মৈত্রী হাসপাতালের চেয়ারম্যান বিশ্বজিৎ কুমার সাহা তনুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।

এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন- ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাভ বোস, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) শেখ আব্দুল্লাহ বিন কালাম, শিক্ষাবিদ প্রফেসর মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল কুমার ব্যানার্জি, বিএম এর সভাপতি ডা. আসম জাহাঙ্গীর চৌধুরী টিটু, আয়ারল্যান্ডের নাগরিক সুজন মেকে, লিসা ওয়ালেজ, কিনিয়ান রাইনি, হাসপাতাল পরিচালকদের মধ্যে বক্তব্য দেন সাংবাদিক সঞ্জিব দাস, ডাক্তার বিপুল চাকি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মিজানুর রহমান কোটন ও শিপ্রা গোস্বামী।



অনুষ্ঠানের শুরুতেই মহান ভাষার মাস উপলক্ষে‌ এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বাংলাদেশ ও আয়ারল্যান্ডের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের মূল কার্যক্রম শুরু হয়।

সভার আলোচনা পর্বে বক্তারা আস্থা আইরিশ মৈত্রী হাসপাতালের সার্বিক উন্নতি ও সাফল্য কামনা করেন। হাসপাতালে নিয়োজিত কর্তৃপক্ষকে বিনামূল্যে অসহায় দুস্থ, মুক্তিযোদ্ধাদের চিকিৎসাসেবার ব্যবস্থা নিশ্চিত করার অনুরোধ করেন প্রধান অতিথিসহ অন্যরা। চিকিৎসার নামে বাণিজ্য কমিশন যেন না হয় সেদিকে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তারা। এই হাসপাতালে সাধারণ মানুষের সেবার অন্যতম ভরসা হয়ে উঠতে পারে সে আশাবাদ ব্যক্ত করা হয় উদ্বোধনী অনুষ্ঠান থেকে।

উল্লেখ্য, হাসপাতালটি উদ্বোধনের জন্য সুদূর আয়ারল্যান্ড থেকে ২৭ জন ডাক্তারসহ বিভিন্ন পেশায় নিয়োজিত বিদেশিরা অংশ নেন।  

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।