ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ঢামেককে ডেঙ্গু পরীক্ষার কিট দিল মোমেডস

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
ঢামেককে ডেঙ্গু পরীক্ষার কিট দিল মোমেডস

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালকে (ঢামেক) ডেঙ্গু পরীক্ষার জন্য ৪০০টি কিট দিয়েছে রাজধানীর বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের মাধ্যমে পরিচালিত স্বাস্থ্যসেবামূলক প্রতিষ্ঠান মোমেডস।

বুধবার (৩০ আগস্ট) সকালে ঢাকা মেডিকেল হাসপাতালের প্রশাসনিক ব্লকে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হকের কাছে ৪০০ কিট উপহার হিসেবে তুলে দেন উপস্থিত মোমেডস কর্মকর্তারা।

বিকেলের দিকে হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, ডেঙ্গুর শনাক্তের জন্য মোমেডস নামে একটি প্রতিষ্ঠান ৪০০ কিট উপহার দিয়েছেন। এ সময় মোমেডস এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার পর্যাপ্ত কিট আছে।

ঢাকা মেডিকেল হাসপাতালের প্যাথলজি বিভাগের প্রধান ডা. আব্দুল আজিজ জানান ৪০০ কিট ৪০০ জনের ডেঙ্গু শনাক্তের জন্যই ব্যবহার হয়ে থাকে। তবে আমাদের হাসপাতালে পর্যাপ্ত কিট আছে।

মোমেডস বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছাতে এবং স্বাস্থ্য সচেতনতা বাড়াতে কাজ করে। করোনা মহামারির সংকটকালীন সময়ে যাত্রা শুরু করে এ প্রতিষ্ঠানটি। একইসঙ্গে প্রতিষ্ঠানটি সুবিধাবঞ্চিতদের প্রাথমিক স্বাস্থ্যসেবা দেওয়ার লক্ষে রাজধানীর বিভিন্ন স্থানে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা করেছিল।  

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।