ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

বিশ্ব হার্ট দিবসে ‘ফ্রি হার্ট ক্যাম্প’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
বিশ্ব হার্ট দিবসে ‘ফ্রি হার্ট ক্যাম্প’

আগামী ৩০ সেপ্টেম্বর বিশ্ব হার্ট দিবস উপলক্ষে বিনামূল্যে রোগীদের বিশেষায়িত চিকিৎসা পরামর্শ দিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ফ্রি হার্ট ক্যাম্প’। এর আয়োজক রাজধানীর ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল।

জানা গেছে, হাসপাতাল প্রাঙ্গনে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই ফ্রি হার্ট ক্যাম্প চলবে। এতে বিনামূল্যে রোগীদের বিশেষায়িত চিকিৎসা পরামর্শ দেবেন সিনিয়র ক্লিনিক্যাল এন্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ডাঃ এস. এম. মামুনুর রহমান। আরও থাকবেন ক্লিনিক্যাল এন্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজিষ্ট - ডাঃ সানিয়া হক; মেডিসিন বিশেষজ্ঞ ও ক্লিনিক্যাল এন্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজিষ্ট - ডাঃ এম এ হাসনাত; কার্ডিওভাস্কুলার ও থোরাসিক সার্জন ডাঃ মাহবুব আহসান; সহকারী অধ্যাপক (কার্ডিয়াক সার্জারী)  ডাঃ রোমেনা রহমান; সিনিয়র কনসালটেন্ট কার্ডিওলজিস্ট ডাঃ শিব পদ চক্রবর্ত্তী, সহকারী অধ্যাপক (কার্ডিওলজী) মেজর ডাঃ রেজওয়ানা সিদ্দিক ও সহযোগী অধ্যাপক (ডায়াবেটিস ও হরমোন) ডাঃ মোহনা জামান।  

এ বিষয়ে আরও জানা যায়, ক্যাম্পে আগত হৃদরোগীদের এনজিওগ্রাম এর সিডি (যদি থাকে) নিয়ে আসার জন্য অনুরোধ জানানো হয়েছে। ‘ফ্রি হার্ট ক্যাম্প’ এ সিরিয়াল নেওয়ার জন্য উল্লেখিত নাম্বারে ফোন করা যাবে- ১০৬৬৭, ০৯৬১২ ৮০৮০৮০। উল্লেখ্য- ক্যাম্পে আসা রোগীদের সকল পরীক্ষায় থাকছে ৩৫ শতাংশ ছাড় থাকছে (শর্ত প্রযোজ্য)!

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।