ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সিরাজগঞ্জে ডায়রিয়ায় প্রাণ গেল দুজনের, আক্রান্ত শতাধিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
সিরাজগঞ্জে ডায়রিয়ায় প্রাণ গেল দুজনের, আক্রান্ত শতাধিক

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে হঠাৎ করে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। এ পর্যন্ত শতাধিক মানুষ ডায়রিয়া আক্রান্ত হয়েছেন।

এ ঘটনায় এরই মধ্যে দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।  

এদিকে সিরাজগঞ্জ পৌরসভার সাপ্লাইয়ের পানি পান করে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন বলে অভিযোগ করেছেন গয়লা ও একডালা মহল্লার ভুক্তভোগীরা।

আক্রান্তরা সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।  

প্রায় দুই সপ্তাহ ধরে পৌর এলাকার গয়লা ও একডালা মহল্লার মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন। গত বুধবার তারেক (৬৫) নামে এক ব্যক্তি ও গত মঙ্গলবার পাপিয়া (৫০) নামে এক নারী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন।  

শনিবার (১০ অক্টোবর) বিকেলে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তাজ উদ্দীন শেখ ডায়রিয়ায় দুজনের মৃত্যুর বিষয় নিশ্চিত করে বলেন, এখানে ডায়রিয়ার ব্যাপক প্রকোপ দেখা দিয়েছে। তবে পৌরসভার সাপ্লাইয়ের পানিতে নয় টিউবওয়েলের পানি পান করে এ রোগে আক্রান্ত হচ্ছে মানুষ।  

সিরাজগঞ্জ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হালিম জানান, গয়লা ও একডালা মহল্লার মানুষ পৌরসভার সাপ্লাইয়ের পানি পান করেন। প্রায় দুই সপ্তাহ আগে থেকে হঠাৎ করেই এলাকার মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হতে শুরু করে। দুই সপ্তাহে অন্তত অর্ধ শতাধিক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। তিনি নিজেও ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন বলে জানান।  

সিরাজগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী (পানি) রবিউল কবির বলেন, সাপ্লাইয়ের পানি নাকি টিউবওয়েলের পানি পান করে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন সেটি এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। কারণ আমাদের সাপ্লাইয়ের পানি শহরের ২৫ হাজার মানুষ পান করেন। অন্য কোথাও এমন সমস্যা দেখা দেয়নি। খবর পেয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট স্যারের উপস্থিতিতে ঘটনাস্থল থেকে পানির নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। দু-একদিনের মধ্যে রিপোর্ট চলে আসবে।  

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের সুপারিনটেনডেন্ট ডা. রতন কুমার জানান, আজ সকাল থেকে দুপুর পর্যন্ত ১৮ জন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে। ভর্তি রোগীদের মধ্যে গয়লা, একডালা, ধানবান্ধি, সয়াধানগড়া মহল্লারই বেশি। সব মিলিয়ে ডায়রিয়ায় আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ১১২ জন।  

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।