ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সৈয়দপুরে অনিয়মে ল্যাব সিলগালা, জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
সৈয়দপুরে অনিয়মে ল্যাব সিলগালা, জরিমানা 

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে অনুমোদনহীন টেকনিশিয়ান দ্বারা পরীক্ষা- নিরীক্ষা, জনসাধারণকে প্রতিশ্রুত সেবা না দেওয়া, ভিত্তিহীন রিপোর্টসহ অন্যান্য অনিয়মের অভিযোগে শহরের শেরে বাংলা রোডে অবস্থিত ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা ও ৩০ দিনের জন্য ওই ল্যাবকে সাময়িক বন্ধ ঘোষণা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে অধিদপ্তর নীলফামারী কার্যালয়ের সহকারী পরিচালক মো. শামসুল আলম এ জরিমানা ও ল্যাব সাময়িক বন্ধ রাখার নোটিশ দেন।

 

ভোক্তা অধিকার সূত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে সৈয়দপুরে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। এসব অভিযানে শেরে বাংলা রোডে অবস্থিত ওই ল্যাব এইড ডায়াগনিস্টিক সেন্টারে বিভিন্ন অনিয়ম দেখতে পাওয়া যায়। ল্যাবে জনসাধারণকে প্রতিশ্রতসেবা না দেওয়া, অনুমোদনহীন টেকনিশিয়ান দ্বারা রিপোর্ট তৈরি ও সরকারি মূল্য অনুযায়ী মূল্য না নিয়ে অতিরিক্ত আদায় আর দায়ে ওই ল্যাবকে আগামী ৩০ দিনের জন্য সাময়িক বন্ধ ঘোষণা ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এ সময় সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিকেল অফিসার, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক আলতাফ হোসেন ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শামসুল আলম জানান, মানুষের স্বাস্থ্য নিয়ে কোনো অনিয়ম সহ্য করা হবে না। তাই এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।