ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ঢামেকে ঈদের ছুটিতেও থাকবে পর্যাপ্ত চিকিৎসক, রোগীদের জন্য বিশেষ খাবার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
ঢামেকে ঈদের ছুটিতেও থাকবে পর্যাপ্ত চিকিৎসক,  রোগীদের জন্য বিশেষ খাবার

ঢাকা: ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের কিছু চিকিৎসক, নার্স ও স্টাফ ছুটিতে যাচ্ছেন। তবে রোগীদের সেবায় রোস্টার অনুযায়ী পর্যাপ্ত চিকিৎসক নার্স ও স্টাফ হাসপাতালে দায়িত্ব পালন করবেন।

এছাড়া ঈদ উপলক্ষে বরাবরের মতো এবারো রোগীদের জন্য ব্যবস্থা করা হয়েছে বিশেষ খাবারের।

রোববার (৭ এপ্রিল)হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান বলেন, বরাবরের মতো রোস্টার অনুযায়ী পর্যাপ্ত চিকিংসক, নার্স স্টাফ রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত থাকবেন। তাছাড়া ঈদ উদযাপন করতে ছুটিও দেওয়া হচ্ছে কিছু চিকিৎসক, নার্স ও স্টাফকে। এরই মধ্যে সব বিভাগের রোস্টার হয়ে গেছে। নিয়ম অনুযায়ী যারা ছুটিতে যাওয়ার কথা তারা ছুটিতে যাবেন। রোস্টার অনুযায়ী যাদের দায়িত্ব তারা দায়িত্ব পালন করবেন।

এছাড়া প্রতিবারের মতো ঈদুল ফিতর উপলক্ষে রোগীদের জন্য ঈদের বিশেষ খাবার দেওয়া হবে। সেখানে পোলাও রোস্ট মিষ্টান্নসহ আরও অনেক কিছুই থাকবে।

এদিকে হাসপাতালে একটি সূত্র থেকে জানা যায়, ঈদের দুইদিন আগে থেকেই হাসপাতালে ভর্তি অনেক রোগীকে ছুটি দেওয়া হয়। যেহেতু ঈদের দিন চিকিৎসক, নার্স ও স্টাফের সংখ্যা কম থাকবে। তাই রোগীদের বাধ্যতামূলক ছুটি দেওয়া হয়। তবে যারা বেশি সিরিয়াস রোগী তাদের হাসপাতালে ভর্তি রাখা হয়। ছুটি দেওয়া হয় নরমাল রোগীদের। তবে রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে ও ব্যবস্থাপত্রে ওষুধপত্র লিখে ছুটি দেওয়া হয় এবং এটাও বলে দেওয়া হয় ঈদের পর আবার আসতে।

বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) ঢামেক সভাপতি মোহাম্মদ কামাল হোসেন পাটওয়ারী বলেন, ঈদুল ফিতরের ছুটিতে এবার হাসপাতালে পর্যাপ্ত সংখ্যক নার্স রোস্টার অনুযায়ী ডিউটিতে কাজ করবেন। নার্স ও কমকর্তাদের মধ্যে যারা ঈদের ছুটিতে কাজ করবেন তাদের পরবর্তীতে এ ছুটি দেওয়া হবে। ঈদ উপলক্ষে আমাদের হাসপাতালের পরিচালক স্যারের নির্দেশক্রমে ওয়ার্ড ম্যানেজ করে কিছু নার্স ও কর্মকর্তাকে ছুটি দেওয়া হয়েছে। আমরা সব সময় রোগীর সেবাকে প্রাধান্য দেই।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।