ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

সংসদে স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
সংসদে স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

কুমিল্লা: চিকিৎসক ও রোগীদের সুরক্ষায় সংসদে স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে বলে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমি যেমন চিকিৎসকদের মন্ত্রী, তেমনি রোগীদেরও মন্ত্রী। তাই স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করতে সংসদে বিল উত্থাপন করা হবে।

জীবন চলে গেলে আর ফিরে আসে না। যার যায় সে জানে। জীবন নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না।  

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে কুমিল্লা মেডিকেল কলেজ অডিটোরিয়ামে কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ও পরিচালকসহ অন্যান্য চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন মন্ত্রী

এর আগে সকালে স্বাস্থ্যমন্ত্রী কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতাল ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করে রোগীদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। এ ছাড়া কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ১০ শয্যাবিশিষ্ট স্পেশালাইজড বার্ন ইউনিটের উদ্বোধন করেন।

বিদেশে চিকিৎসা নিরুৎসাহিত করতে দেশে চিকিৎসকদের আরও বেশি সেবা মনোভাবাপন্ন হওয়ার অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, চিকিৎসকরা ভালো কাজ করতে চান। তাই চিকিৎসকদের জন্য ভালো পরিবেশ তৈরি করে দেওয়া হবে। তারা যদি ভালো পরিবেশ না পান, তাহলে চিকিৎসা সেবা কীভাবে দেবেন? তারা চিকিৎসা করছেন, আর মাথার ওপরে ছাদ ভেঙে পড়ছে, এমন হলে হবে না। চিকিৎসকদেরও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, চিকিৎসকদের রোগী দেখার সময় নির্ধারণ করে দেওয়া হবে। চিকিৎসকদের ফি কত হবে, স্বাস্থ্য সুরক্ষা আইনের মাধ্যমে সে বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হবে। হাসপাতাল পরিদর্শন করে সার্ভের মাধ্যমে কী কী যন্ত্রপাতি কেনা লাগবে, অগ্রাধিকার ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে। দেশের প্রতিটি এলাকায় স্থানীয় সংসদ সদস্যদের নিজ নিজ এলাকার সরকারি ও বেসরকারি হাসপাতালগুলো মনিটরিং করার আহ্বান জানাচ্ছি।

স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালক এ বি এম খুরশীদ আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা সিটি মেয়র তাহসীন বাহার সূচনা, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোহাম্মদ মহিউদ্দিন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. শেখ ফজলে রাব্বি, কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোহাম্মদ ইজাজুল হক, কুমিল্লার সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার, বিএমএ কুমিল্লার সভাপতি ডা. আব্দুল বাকী আনিস প্রমুখ।

স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের দাবির পরিপ্রেক্ষিতে কুমিল্লায় একটি ক্যানসার হাসপাতাল নির্মাণেরও প্রতিশ্রুতি দেন স্বাস্থ্যমন্ত্রী।  

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।