ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

মেডিকেলের ক্লিনিক্যাল ক্লাস এসি কক্ষে সশরীরে নেওয়ার নির্দেশ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
মেডিকেলের ক্লিনিক্যাল ক্লাস এসি কক্ষে সশরীরে নেওয়ার নির্দেশ

ঢাকা: দেশের মেডিকেল কলেজগুলোতেও ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে ক্লিনিক্যাল ক্লাসগুলো সশরীরে শীততাপ নিয়ন্ত্রিত কক্ষে নিতে বলা হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে অধ্যাপক আনু মুহাম্মদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন।  

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি মেডিকেল কলেজগুলোর অধ্যক্ষদের সঙ্গে কথা বলেছি। সেখানে শিক্ষার্থীরা কীভাবে থাকছে, তাদের হোস্টেলে কী অবস্থা— সে বিষয়ে খোঁজ নিয়েছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি, তাদের ক্লাসগুলো অনলাইনে হবে। শীততাপ নিয়ন্ত্রিত কক্ষে রোগীদের এনে ক্লিনিক্যাল ক্লাসগুলো নেওয়ার নির্দেশ দিয়েছি।

গরমে হাসপাতালগুলোতে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে, জানতে চাইলে তিনি বলেন, আমি সারাদেশের হাসপাতালগুলোর পরিচালক ও সিভিল সার্জনদের সঙ্গে কথা বলেছি। সব হাসপাতালে নির্দেশ দিয়েছি, আপাতত অপারেশন না করলেও চলে— এমন রোগীদের ভর্তি না নিয়ে হাসপাতাল খালি রাখতে, যাতে শিশু ও বয়স্করা, যারা বেশি আক্রান্ত হচ্ছে, তারা সুযোগ পায়।  

মন্ত্রী বলেন, করোনার সময় ডিএনসিসির যে হাসপাতাল ছিল, তা আমরা প্রস্তুত রেখেছিলাম। যদি প্রয়োজন হয়, তাহলে আমরা তা ব্যবহার করব। তবে আশা করছি আবহাওয়া ঠিক হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।