ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

দেশে আরও ১১ জনের ডেঙ্গু শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জুন ২১, ২০২৪
দেশে আরও ১১ জনের ডেঙ্গু শনাক্ত

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১১ জনের ডেঙ্গুজ্বর শনাক্ত হয়েছে। তবে এ সময়ে জ্বরটিতে কারও মৃত্যু হয়নি।

শুক্রবার (২১ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।   

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১১ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। এদের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনে আট জন ও দক্ষিণ সিটি করপোরেশনের তিন জন রয়েছেন।            

২৪ ঘণ্টায় সারাদেশে মোট চার জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। তাদের নিয়ে চলতি বছরে মোট তিন হাজার ১৩৮ জন ছাড়পত্র পেয়েছেন।  

চলতি বছরের ২১ জুন পর্যন্ত মোট ডেঙ্গু শনাক্ত হয়েছে তিন হাজার ৩১৫ জনের। এর মধ্যে এক হাজার ৯৯৯ জন পুরুষ এবং এক হাজার ৩১৬ জন নারী রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। তবে চলতি বছরের এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ৪১ জন। এদের মধ্যে ২০ জন পুরুষ এবং ২১ জন নারী রয়েছেন।      

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়। এতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুন ২১, ২০২৪
আরকেআর/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।