ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

সূর্যের হাসি ক্লিনিকের ৪ কর্মচারীকে চাকরিচ্যুত, অবরুদ্ধ ব্যবস্থাপক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
সূর্যের হাসি ক্লিনিকের ৪ কর্মচারীকে চাকরিচ্যুত, অবরুদ্ধ ব্যবস্থাপক

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে সূর্যের হাসি ক্লিনিকের ৪ জন কর্মচারীকে কোনো ধরনের নোটিশ বা অবহিতকরণ ছাড়াই চাকরিচ্যুত করা হয়েছে।  

রোববার (৭ জুলাই) সকালে সব কর্মকর্তা-কর্মচারীদের সামনেই এ চারজনকে অফিস থেকে বের হরে দেওয়া হয়।

এ ঘটনায় ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবরুদ্ধ করে ওই চার কর্মচারী ও তাদের স্বজনরা।

জানা গেছে, উম্মে কুলসুম পারভীন, মোছা. শিউলি, শামসুর রহমান ও কামরুন্নেসা নামে চারজন কর্মচারী বিভিন্ন পদে দীর্ঘদিন ধরে কর্মরত। প্রতিদিনের মতো ওইদিন কর্মস্থলে হাজির হলে তাদেরকে চাকরি নেই বলে বের করে দেওয়া হয়। এর প্রতিবাদে ভুক্তভোগীরাসহ তাদের আত্মীয়-স্বজন একত্রিত হয়ে ব্যবস্থাপককে অবরুদ্ধ করে রাখেন। তারা ক্লিনিকের প্রধান গেটে তালা লাগিয়ে দেন। এতে করে সেবা নিতে আসা অনেক রোগী ও তাদের স্বজনদের ফিরে যেতে হয়।

ভুক্তভোগী কর্মচারী উম্মে কুলসুম পারভিন বলেন, আমি দীর্ঘ ১৮ বছর ধরে এখানে আয়া পদে কর্মরত ছিলাম। এখন এই বয়সে কোথায় যাব। কে চাকরি দেবে আমার স্বামী অসুস্থ। সাত মেয়ের মধ্যে তিন মেয়ের বিয়ে দিয়েছি। বাকি ৪ জন পড়ালেখা করছে। চাকরি না থাকলে তাদের খাওয়া ও পড়ালেখার খরচ কীভাবে চালাব।

শিউলী বেগম নামে আয়া পদের অন্য এক কর্মচারী বলেন, এখানে চাকরির প্রথম দিন থেকে যখন যা বলেছে তাই করেছি। আর আজ এসেই বলে চাকরি নেই। আমরা কোথায় যাব? 

ভুক্তভোগী সবার অভিযোগ, বিনা কারণে তাদের ছাঁটাই করা হয়েছে। কর্তৃপক্ষ তাদের পছন্দমতো লোকদেরকে চাকরিতে বহাল রাখতে ও নিয়োগ দেওয়ার একটা কৌশল অবলম্বন করেছে।

এ ব্যাপারে সূর্যের হাসি ক্লিনিকের সৈয়দপুর শাখার ব্যবস্থাপক সাজেদুর রহমান বলেন, চুক্তির মেয়াদ শেষ হওয়ায় তাদেরকে অব্যাহতি দিয়েছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। তাই তাদের অফিসে আসতে নিষেধ করা হয়েছে। এ ক্ষেত্রে আমার কিছু করার নেই। অব্যাহতির পূর্বে তাদেরকে দুই মাসের বেসিক স্যালারি প্রদান করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুলাই ০৭, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।