ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

স্বাস্থ্য

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, শনাক্ত ৭৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, শনাক্ত ৭৫

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। একই সময় সারা দেশে আরও ৭৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

 

শনিবার (১৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।    

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৭৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) সাতজন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ১৮ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৩৮ জন, খুলনা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) সাতজন ময়মনসিংহ বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) তিনজন, রাজশাহী বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) একজন ও সাভার উপজেলায় একজন রয়েছেন।    

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৫৩ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। চলতি বছরে চার হাজার ২৭ জন ছাড়পত্র পেয়েছেন।  

চলতি বছরের ১৩ জুলাই পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন চার হাজার ৪১১ জন। এর মধ্যে ৬০.৫ শতাংশ পুরুষ ও ৩৯.৫ শতাংশ নারী রয়েছেন।         

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। চলতি বছরের এ যাবৎ ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ৪৮ জনের। মৃতদের মধ্যে ৪৩.৮ শতাংশ পুরুষ ও ৫৬.৩ শতাংশ নারী রয়েছেন।        

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়। পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।