ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

স্বাস্থ্য

ডাক্তারদের ওপর হামলার তীব্র নিন্দা জানাই: স্বাস্থ্য উপদেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
ডাক্তারদের ওপর হামলার তীব্র নিন্দা জানাই: স্বাস্থ্য উপদেষ্টা

ঢাকা: ডাক্তারদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় উপদেষ্টা নূরজাহান বেগম।

রোববার (১ সেপ্টেবর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একটি সংবাদ সম্মেলনে তিনি এ নিন্দা জানান।

নূরজাহান বেগম বলেন, সম্প্রতি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সোহরাওয়ার্দী হাসপাতালে ডাক্তারদের ওপর হামলার আমি তীব্র নিন্দা জানাই। আমাদের ডাক্তাররা চিকিৎসা সেবা দিতে গিয়ে মারধর, হুমকি এবং ভীতিজনক পরিস্থিতির সম্মুখীন হচ্ছেন। এ অবস্থা চলতে থাকলে দেশের চিকিৎসা সেবা হুমকির মুখে পড়তে পারে। ডাক্তাররা যদি সুষ্ঠুভাবে নির্ভয়ে তাদের দায়িত্ব পালন করতে না পারেন, তাহলে আমাদের স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়বে।

স্বাস্থ্য উপদেষ্টা আরও বলেন, কোভিডকালীন ডাক্তাররা তাদের জীবন বাজি রেখে দেশের আপামর জনসাধারণদের চিকিৎসা সেবা দিয়েছেন। ডেঙ্গু, চিকুনগুনিয়া, বন্যাসহ সব ক্ষেত্রে তাদের অবদান প্রশংসনীয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ডাক্তাররা জীবনের ঝুঁকি নিয়ে আমাদের ছাত্র-জনতাকে স্বাস্থ্য সেবা দিয়েছেন। তারা এখনো দেশের বিভিন্ন হাসপাতালে হাজারও আহত ছাত্র-জনতার নিরলসভাবে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। এ জন্য আমরা পুরো জাতি তাদের কাছে ঋণী।

তিনি বলেন, দেশের ডাক্তারদের কর্মক্ষেত্র ও হাসপাতাল প্রাঙ্গণে সার্বিক নিরাপত্তার নিশ্চিতকরণের লক্ষে অতি দ্রুত সময়ের ভেতরে হাসপাতালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। অতি দ্রুত সময়ের মধ্যে, ডাক্তারদের ওপর হামলা ও মারধরের সব বিষয় সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের আওতায় আনা হবে। এরই মধ্যেই এ নিয়ে মন্ত্রণালয়ের উচ্চক্ষমতাসম্পন্ন একটি কমিটি কাজ শুরু করে দিয়েছে এবং ডাক্তারদের হামলার বিষয়ে একটি মামলা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, তোমরা আমার সন্তানতুল্য। তোমাদের নিরাপত্তা রক্ষায় যথাযথ পদক্ষেপ নেয়া হবে। জনগণের কথা ভেবে শাটডাউন কর্মসূচি প্রত্যাহারের জন্য তিনি চিকিৎসকদের অনুরোধ করেন।

প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এম এ আকমল হোসেন আজাদ, মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
আরকেআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।