ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

নিউরোসায়েন্স বিষয়ে দক্ষতা বৃদ্ধিতে সেনাবাহিনীর সেমিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
নিউরোসায়েন্স বিষয়ে দক্ষতা বৃদ্ধিতে সেনাবাহিনীর সেমিনার সেমিনারে বক্তব্য রাখছেন সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক/ছবি: জি এম মুজিবুর

ঢাকা: নিউরোসায়েন্স সম্পর্কে সচেতনতা ও দক্ষতা বাড়াতে এ বিষয়ক একটি বিশেষ বৈজ্ঞানিক সেমিনারের আয়োজন করেছে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তর।

রোববার (৩০ জুলাই) সকালে রাজধানীর আর্মড ফোর্সেস মেডিক্যাল ইনস্টিটিউটের (এএফএমআই) মেজর জেনারেল এম সামসুল হক অডিটরিয়ামে এ বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়।

এটি নিউরোমেডিসিন ও নিউরোসার্জারি দু’টি পর্বে অনুষ্ঠিত হয়।

এ সময় সেমিনারে বাংলাদেশের প্রেক্ষাপটে মস্তিষ্ক ও নিউরোলজি বিষয়ক বিভিন্ন বৈজ্ঞানিক প্রবন্ধ আলোচনা করা হয়।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বলেন, মস্তিস্ক আমাদের শরীরের অন্যতম একটি প্রধান অংশ। এ জন্য নিউরোসায়েন্সের ওপর বর্তমানে জোর দেওয়া হচ্ছে। এ সেমিনারের মাধ্যমে সামরিক ও বেসামরিক চিকিৎসকরা অনেক কিছু শিখতে এবং তাদের দক্ষতাও বৃদ্ধি করতে পারবেন।

...সেমিনারে বিশেষ অতিথি ছিলেন সিঙ্গাপুরের গ্লেনিগেলস হাসপাতালের নিউরোসার্জন প্রফেসর টিমোথী লি কাম ইউ।

এ সময় তিনি সেমিনারে নিউরোসায়েন্স সম্পর্কে তার নিজের অভিজ্ঞতা ও দক্ষতা সেনাবাহিনী ও বেসামরিক চিকিৎসকদের বলেন। তাছাড়া তিনি নিউরোসায়েন্স সম্পর্কে বিভিন্ন তথ্যও তাদের সঙ্গে বিনিময় করেন।

এ সময় সেমিনারে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল এস এম মোতাহার হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিতি ছিলেন সশস্ত্র বাহিনীর কনসালটেন্ট মেজর জেনারেল মুন্সী মুজিবুর রহমানসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৭
এমএসি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।