ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

করোনা: সিলেট বিভাগে আক্রান্ত ছাড়িয়েছে ১১ হাজার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২০
করোনা: সিলেট বিভাগে আক্রান্ত ছাড়িয়েছে ১১ হাজার প্রতীকী ছবি

সিলেট: প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়ে গেছে। এরমধ্যে মৃত্যু হয়েছে ১৯১ জনের।

আর সুস্থ হয়ে উঠেছেন ৮ হাজারেরও বেশি রোগী।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) পর্যন্ত বিভাগের ৪ জেলায় ৬৩ হাজার ৭৪৪ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয় ৬২ হাজার ৩২২ জনের। এরমধ্যে করোনা পজিটিভ শনাক্ত হয় ১১ হাজার ৫৭ জনের। আশার কথা হলো, আক্রান্তদের মধ্য থেকে এ পর্যন্ত ৮ হাজার ১৫৬ জন সুস্থ হয়েছেন। মৃত্যু হয়েছে ১৯১ জনের।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, বিভাগে ১১ হাজার ৫৭ জন করোনা আক্রান্তের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৫ হাজার ৮৪৭ জন। পক্ষান্তরে সুস্থ হয়েছেন ৪ হাজার ২৩১ জন। এই জেলায় করোনায় মৃত্যু হয়েছে ১৩৯ জনের। এখনো হাসপাতালে ৭১ জন চিকিৎসাধীন।
সুনামগঞ্জ জেলায় আক্রান্ত ২ হাজার ৯৪ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৭৪৪ জন, মারা গেছেন ২০ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ১৪ জন।
হবিগঞ্জে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৮০ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৪৭ জন, মারা গেছেন ১২ জন এবং এখনো হাসপাতালে আছেন ৩০ জন। এছাড়া মৌলভীবাজার জেলায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৩৬ জন। তন্মধ্যে ১ হাজার ১৩৪ জন সুস্থ হয়েছেন। মারা গেছেন ২০ জন।

অধিদপ্তরের তথ্যমতে, গত ১০ মার্চ থেকে বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) পর্যন্ত ১৭ হাজার ৯৪৭ জন করোনা সন্দেহে হোম কোয়ারেন্টিনে ছিলেন। শুরু থেকে পর্যায়ক্রমে ছাড়পত্র পেয়েছেন ১৭ হাজার ২৪৮ জন। এখনো হোম কোয়ারেন্টিনে আছেন ৬৯৯ জন।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২০
এনইউ/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।