ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

পটুয়াখালীতে অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২০
পটুয়াখালীতে অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন হস্তান্তর কনসেন্ট্রেটর মেশিন হস্তান্তর করা হচ্ছেভ ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: কোভিড-১৯ (করোনা ভাইরাস) আক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসাসেবা দেওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ব্যক্তিগত উদ্যোগে পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ২টি আধুনিক অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন দিয়েছেন অ্যাডভোকেট সুলতান আহমেদ মৃধার মেয়ে শামিমা হাসনাত শিল্পী।

সোমবার (১৪ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী ও হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আ. মতিনের কাছে এসব সামগ্রী হস্তান্তর করা হয়।

নাভানা কোম্পানির ২টি আধুনিক অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন কর্তৃপক্ষের হাতে হস্তান্তর করেন সাবেক সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌরসভার সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. সুলতান আহমেদ মৃধা।

এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লতিফা জান্নাতি ও ডা. আতিকুর রহমানসহ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনারগণ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগেও শামিমা হাসনাত শিল্পী করোনা রোগীর চিকিৎসার জন্য নাভানা কোম্পানির ৩টি ভেন্টিলেশন মেশিন, ৪টি অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন, পিপিই, হ্যান্ড গ্লাভস, হেড ক্যাপ ও ডিজিটাল থার্মমিটারসহ বিভিন্ন সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী জেলা প্রশাসক এর মাধ্যমে স্বাস্থ্য বিভাগের কাছে হস্তান্তর করেছেন।

জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী বলেন, সরকারের পাশাপাশি সংকট মোকাবিলায় স্বাস্থ্য বিভাগের সক্ষমতা বৃদ্ধির জন্য বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে সহযোগিতা করায় অ্যাডভোকেট সুলতান আহমেদ মৃধা ও তার মেয়ে শামিমা হাসনাতকে ধন্যবাদ জানান এবং সেইসঙ্গে সমাজের বিত্তবানদের করোনা রোগীদের চিকিৎসার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।