ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

মহাখালীতে মেডিক্যাল শিক্ষার্থীদের ৩ ঘণ্টা অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
মহাখালীতে মেডিক্যাল শিক্ষার্থীদের ৩ ঘণ্টা অবরোধ

ঢাকা: রাজধানীর মহাখালীর আমতলীতে মেডিক্যাল শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। করোনাকারীন যেসব পরীক্ষা হওয়ার কথা ছিল, সেগুলো পুনরায় নেওয়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বর্তমান পরিস্থিতিতে এসব পরীক্ষা না নেওয়ার দাবি জানিয়ে প্রতিবাদে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।
 
মঙ্গলবার (৩ নভেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত মহাখালীর আমতলী রোডে অবস্থান নেন শিক্ষার্থীরা। এরপর পুলিশ ও বেসরকারি মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের মৌখিক আশ্বাসে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।
 
বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরে আযম মিয়া বাংলানউজকে বলেন, শিক্ষার্থীরা পরীক্ষা বাতিলের দাবিতে সড়ক অবরোধ করে। আমরা সেখানে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করি যাতে কোনো বিশৃঙ্খলা না হয়। তবে পুলিশের সহায়তায় বেসরকারি মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের মৌখিক আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দেয়।
 
এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা পরীক্ষা বাতিলের জন্য ৪ দফা দাবি জানিয়েছে। যদি এসব দাবি মেনে না নেওয়া হয় তবে আরও কঠোর আন্দোলন করতে রাজপথে নামবে বলেও জানিয়েছে শিক্ষার্থীরা। এসব দাবিগুলোর মধ্যে রয়েছে- ১. করোনার দ্বিতীয় ধাক্কা নভেম্বর মাসে আসার সম্ভাবনা রয়েছে। এই সময় শিক্ষার্থীরা কোনো পরীক্ষায় অংশ নিতে চায় না। এসময় মেডিক্যাল কলেজের সব পরীক্ষা বন্ধ করতে হবে।  
 
২. করোনা মহামারির কারণে মেডিক্যাল শিক্ষার্থীদের যে সেশনজট সৃষ্টি হয়েছে, সেটির জন্য বেসরকারি কর্তৃপক্ষকে যথাযথ বিকল্প ব্যবস্থা হাতে নিতে হবে।  
 
৩. কোনো শিক্ষার্থী যদি পরীক্ষা দিতে গিয়ে করোনা পজিটিভ হয়, তবে তার দায়ভার কর্তৃপক্ষকে নিতে হবে। শিক্ষার্থীদের কাছ থেকে কোনো প্রকার বন্ডসই নেওয়া যাবে না।
 
৪. বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে ৬০ মাসের বেতনের অধিক টাকা নেওয়া যাবে না।
 
শিক্ষার্থীরা জানায়, অবরোধ-আন্দোলনে বেসরকারি মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ আমাদের সব দাবি মেনে নেওয়ার মৌখিকভাবে আশ্বাস দিয়েছে। যদি দাবি তারা মেনে না নেয়, এরচেয়েও কঠোর আন্দোলনে আমরা যেতে বাধ্য হবো।
 
বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
এসজেএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।