ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

২৫ ডোজ টিকা নষ্ট, তদন্ত কমিটি গঠন 

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
২৫ ডোজ টিকা নষ্ট, তদন্ত কমিটি গঠন 

মৌলভীবাজার: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় স্বাস্থ্য বিভাগের গাফিলতিতে ২৫ ডোজ টিকা নষ্ট হওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

এ ঘটনার দায় স্বীকার করা কর্মকর্তার অধীনস্থদের দিয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

জানা গেছে, সম্প্রতি ২৫ ডোজ টিকা নষ্ট হওয়ার বিষয়টি জানাজানির হওয়ার পর ওই দিন রাতে পৌর শহরের ৪ নম্বর ওয়ার্ডে আরও ২৫ ডোজ নষ্ট টিকা উদ্ধারের খবর পাওয়া যায়। তবে, উপজেলা স্বাস্থ্য বিভাগ আরও ২৫ ডোজ নষ্ট টিকা উদ্ধারের ঘটনাটি স্বীকার করেনি।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফেরদৌস আক্তার বলেন, ২৫ ডোজ টিকা নষ্ট হওয়ার ঘটনায় সোমবার (৪ অক্টোবর) সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. জাকির হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যরা হচ্ছেন, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার নাজমুস সিয়াম রাফি ও স্যানিটারি ইন্সপেক্টর মো. জসিম উদ্দিন।

পৌরসভার কাউন্সিলর তানভীর আহমদ শাওন বলেন, গত ২৮ সেপ্টেম্বর আমার ওয়ার্ডের একটি স্কুলে টিকাকেন্দ্র ছিল। পরে স্কুল খুলে যাওয়াতে আমার বাসায় অস্থায়ী কেন্দ্র করা হয়। টিকা প্রদান শেষে পরের দিন বিকেলে একটি টিকার বক্সে পাঁচটি ভায়েলে (২৫ ডোজ) টিকাসহ কিছু সরঞ্জামাদি দেখতে পাই। পরে সেগুলো পৌরমেয়রকে জানাই। তিনি বিষয়টি স্বাস্থ্য বিভাগকে জানিয়েছেন। তারা সেটি উদ্ধার করে নিয়ে গেছে বলে শুনেছি।

বুধবার (৬ অক্টোবর) মৌলভীবাজার জেলা সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ বাংলানিউজকে বলেন, এ ঘটনায় টিকা বহনকারী পোর্টারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পোর্টার নতুন থাকায় সে বিষয়টিকে ততটা গুরুত্ব দেয়নি। এছাড়া বিষয়টি খতিয়ে দেখতে জেলা সিভিল সার্জন কার্যালয়ের পক্ষ থেকে আলাদা একটি তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। তদন্ত প্রতিবেদন মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২১
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।