ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

করোনায় দেশের ছয় বিভাগে কোনো মৃত্যু নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
করোনায় দেশের ছয় বিভাগে কোনো মৃত্যু নেই

ঢাকা: দেশে করোনার সংক্রমণ কমে এসেছে। ফলে কমছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ছয় জন। আশার খবর হচ্ছে ২৪ ঘণ্টায় দেশের আট বিভাগের মধ্যে ছয় বিভাগেই করোনায় কেউ আক্রান্ত হয়ে মারা যাননি।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৩৩টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৯ হাজার ৪৩৫টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৫৩৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি তিন লাখ এক হাজার ৫৯৩টি।   

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৫০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ২৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন আরও ২৯৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৮ হাজার ৮৫৭ জন। একদিনে দেশে করোনা আক্রান্ত হয়ে আরও ছয় জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৪৭ জনের। মৃত ছয় জনের মধ্যে পুরুষ তিন জন এবং তিন জন নারী।            

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ছয় জনের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে চারজন, চট্টগ্রাম বিভাগে দুই জন। ফলে দেশে অন্যান্য ছয় বিভাগ রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর এবং ময়মনসিংহ জেলায় কেউ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।    

আরও পড়ুন>>

>>> করোনায় আরও ৬ জনের মৃত্যু

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।