ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

বোয়ালমারীতে ৫৬ হাজার শিক্ষার্থী খাবে কৃমিনাশক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
বোয়ালমারীতে ৫৬ হাজার শিক্ষার্থী খাবে কৃমিনাশক

ফরিদপুর: কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার মোট ৫৬ হাজার ৮১৮ শিক্ষার্থীকে খাওয়ানো হচ্ছে কৃমিনাশক ওষুধ।  

এর মধ্যে ৩৬ হাজার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও ২০ হাজার ৭০০ জন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীকে কৃমিনাশক ওষুধ খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

 

এ উপলক্ষে বোয়ালমারীতে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) সকাল ১১টার দিকে বোয়ালমারী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম। বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ আয়োজন করে।  

উদ্বোধনী অনুষ্ঠানে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমানের সভাপতিত্বে অন্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সৈয়দ মোদাচ্ছের হোসেন, বোয়ালমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভীন আক্তার, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল শিকদার প্রমুখ।  

এ ব্যাপারে ডা. খালেদুর রহমান বলেন, ৩০ অক্টোবর থেকে আগামী ০৫ নভেম্বর পর্যন্ত প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিতির মাধ্যমে বিদ্যালয়গামী ও বিদ্যালয় বহির্ভূত ০৫-১৬ বছর বয়সী সব শিশুকে ভরাপেটে এক ডোজ কৃমিনাশক ওষুধ খাওয়ানো হবে। একইসঙ্গে পরিবারের অন্য সদস্যদেরও নিজ ব্যবস্থাপনায় কৃমিনাশক ওষুধ ভরাপেটে সেবন করতে হবে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।